চাষাড়া জিয়া হলের নাম পরিবর্তন চান এমপি সেলিম ওসমান

0

লাইভ নারায়ণগঞ্জ:
বিভিন্ন সময়েই নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় অবস্থিত জিয়া হলের নাম পরিবর্তনের কথা স্থানীয় আওয়ামীলীগের একটি অংশ দাবি করে আসছিল। কখনও কখনও জিয়া হলে নির্মিত বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাস্ট্রপতি জিয়াউর রহমানের মুর‌্যালে কালি ল্যাপন করা হয়েছিল। কখনওবা সাদা কাপড়ে ঢেকে দেয়া হয়েছিল। তবে, এবার সেই জিয়া হলের নাম পরিবর্তনের প্রস্তাব জানিয়ে যা যা করণীয় তা করার তাগিদ দিলেন নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বর্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় সংসদ সদস্য সেলিম ওসমান তার বক্তব্যে ওই দাবি জানান। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা ইউনিটের উদ্যোগে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ওই আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, আমাদের যারা ক্ষতি করেছিল, সেখানে দেখা যায় একজনের ফটো লাগিয়ে একটা হল হয়ে পরে রয়েছে। আমি জেলা প্রশাসকের কাছে আনুরোধ রাখতে চাই, হল দিতে না পারেন, বিল্ডিং দিতে না পারেন, আমাকে মাঠ দেন। আমার বাচ্চারা যেন খেলাধুলা করতে পারে। আমরা যেন অনুষ্ঠান করতে পারি। আমরা মেলা করে দেখবেন এই বিল্ডিংয়ের টাকা উঠিয়ে দেব।

জেলা প্রশাসককে উদ্দেশ্য করে তিনি বলেন, চলেন আমার সাথে কোন মন্ত্রণালয় যেতে হবে। আমরা আর এ নাম দেখতে চাইনা। আমরা এই ফটোটা দেখতে চাইনা। আমরা এ নামটাকে পরিবর্তন করতে চাই। আমরা এটাকে একবার নাম দিয়েছিলাম টাউন হল, একবার নাম দিয়েছিলাম মুক্তিযোদ্ধা হল। যে নামই হোক। নাম না হলে দরকার নাই, টাউন হলই হবে। আমদের দায়িত্ব হবে এইটাকে ঠিক করে নেওয়া।

ওই সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো.জসিম উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়াদার খান কাজল, বিকেএমইএ এর প্রথম সহ সভাপতি মনসুর আহম্মেদ প্রমুখ।

 

>জিয়া হলের নাম পরিবর্তনের ইস্যুতে না.গঞ্জ বিএনপির তীব্র সমালোচনা

>‘এমন বক্তব্য সেলিম ওসমানের মুখে মানায় না’ সাখাওয়াত

>সেলিম ওসমানের বক্তব্যের সাথে রাজনীতির মিল নেই: রাজিব

>নাম পরিবর্তন এর খেলা বন্ধ করতে হবে: খোরশেদ

0