চাষাঢ়ার প্রান্তিক সার্ভিস স্টেশনসহ দুই পেট্রোল পাম্পে ‘তেল চুরি’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ ২টি পেট্রোল পাম্পে তেল চুরির প্রমাণ পেয়েছে রাষ্ট্রীয় মান নিয়ন্ত্রক সংস্থা বিএসটিআই।

বুধবার (৪ নভেম্বর) বিএসটিআইয়ের একটি অভিযানিক দল এ দুইটি পাম্পে আকস্মিক অভিযান চালায়। পরে ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে এসব পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলার পাশাপাশি তেল বিক্রি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

বিএসটিআই’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নারায়ণগঞ্জ জেলার বঙ্গবন্ধু সড়ক এলাকার প্রান্তিক সার্ভিস স্টেশনের দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ১৪০০ মিলি লিটার এবং ৮২০ মিলি লিটার তেল কম পাওয়া যায়। একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ১০ লিটারে ৯৪০ মিলি লিটার তেল কম পাওয়া যায়।

ফতুল্লার মেসার্স প্রধান সিএনজি অ্যান্ড ফিলিং স্টেশনের দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২৪০ ও ২৪০ মিলি লিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ২২০ মিলি লিটার তেল পরিমাপে কম দেওয়া হয়।

বিএসটিআইএ’র মেট্রোলজি বিভাগের উপ-পরিচালক রেজাউল করিম সরকার জানান, নারায়ণগঞ্জের দুই পাম্পে জ্বালানি তেল বিক্রয় ও বিতরণ বন্ধ করে দেওয়া হয়েছে। ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি পেট্রোল পাম্প ২টিকে ডিপো থেকে জ্বালানি তেল সরবরাহ বন্ধ রাখার জন্য বিএসটিআই’র পক্ষ থেকে সংশ্লিষ্ট তেল কোম্পানিকে অনুরোধ জানানো হয়েছে বলে জানান তিনি।

বিএসটিআইর অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন নেতৃত্ব দেন। পরিদর্শক লিয়াকত হোসেন ও বিল্লাল হোসেন ছিলেন তার সঙ্গে।

0