চাষাঢ়ায় দুই ভুয়া আয়কর কর্মকর্তা আটক

0

লাইভ নারায়ণগঞ্জ: চাষাঢ়া আর্মি মার্কেট এলাকা থেকে নারীসহ দুইজন ভুয়া আয়কর কর্মকর্তাকে আটক করেছে স্থানীয় ব্যবসায়ীরা। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড আর্মি মার্কেট এলাকা থেকে তাদের আটক করে সদর মডেল থানার সোপর্দ করা হয়।

আটককৃতরা হলেন, ভাবনা ও তানভীর। ঘটনাটি ফতুল্লা থানার আওতাধীন হওয়ায় পরবর্তীতে তাদের ফতুল্লা থানায় পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, বিকেলে একজন নারী এবং একজন পুরুষ নিজেদের আয়কর বিভাগের কর্মকর্তা বলে পরিচয় দেন এবং বলেন, তারা ব্যবসায়ীদের রেজিস্ট্রেশনের জন্য এসেছেন। রেজিস্ট্রেশনের জন্য দুই হাজার টাকা লাগবে বলে জানান। যা আয়কর অফিসে গিয়ে করতে আরো বেশি টাকা লাগবে। এই কথা বলে বেশ কয়েক ব্যবসায়ীর কাছ থেকে তারা টাকা নেন এবং তাদের একটি ভুয়া রশিদ দেন।

তারা আরো জানান, এমনভাবে একটি ব্যবসায়ী দোকানে রেজিস্ট্রেশন করতে গেলে দোকানি তাদের নানা প্রশ্ন করেন। প্রশ্নের সঠিক উত্তর না পেয়ে ব্যবসায়ী বাইরে চলে যান। কিছুক্ষন পরেই বেশ কয়েকজন আয়কর বিভাগের কর্মকর্তাদের নিয়ে আসেন। এ সময় কর্মকর্তারা আটককৃতদের ভুয়া বলে শনাক্ত করেন।

না প্রকাশে অনিচ্ছুক আয়কর বিভাগের নারায়ণগঞ্জ অঞ্চলে এক কর্মকর্তা বলেন, আমরা একটি সার্ভের কাজে পাশের এলাকায় কাজ করছিলাম। এমন সময় এলাকাবাসী আমাদের কাছে আসেন এবং বলেন আপনাদের দুজন কর্মকর্তা আটক করেছে। তখন আমরা ঘটনাস্থলে যাই এবং তাদের ভুয়া বলে শনাক্ত করি।

তিনি আরো বলেন, ওনারা যে রেজিস্ট্রেশনের কথা বলে টাকা নিচ্ছেন তা আয়কর বিভাগ থেকে অনলাইনে ফ্রি করা হয়।

এ বিষয়ে সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা বলেন, স্থানীয় ব্যবসায়ীরা তাদের আটক করে থানায় নিয়ে আসে। ঘটনাটি ফতুল্লা থানাধীন এলাকায় সংঘটিত হওয়াতে তাদের ফতুল্লা থানায় হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, সদর থানা থেকে এমন ঘটনা থেকে দুজনকে পাঠানো হচ্ছে। তারা এখনো এসে পৌছায়নি। তারা আসলে বিস্তারিত জানার পর বাকিটা বলা যাবে।

0