চেইঞ্জেস স্কুলে অনলাইনে বার্ষিক পরীক্ষা, প্রস্তুতি চলছে আগামী শিক্ষাবর্ষের

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ইংলিশ মিডিয়াম স্কুল চেইঞ্জেস বহুবার ‘ও’ লেভেল/ ‘এ’ লেভেল পরীক্ষায় ওয়ার্ল্ড হাইয়েস্ট, কান্ট্রি হাইয়েস্টসহ নারায়ণগঞ্জের সুনাম পৃথিবীতে ছড়িয়ে দিয়েছে। পৃথিবীর বিভিন্ন উন্নত দেশে উচ্চমানের স্কলারশীপ নিয়ে উচ্চতর ডিগ্রী অর্জন করে নিজের জীবনকে সাফল্যের উচ্চশিখরে পৌছাতে পেরেছে এই স্কুলের অনেক শিক্ষার্থী। এবার অনলাইনে সফলভাবে পরীক্ষা পরিচালনা করে তার ফলাফল প্রকাশ করলো স্কুলটি।

৩০ জুন(মঙ্গলবার) সকাল ১০টায় অনলাইন পরীক্ষার ফলাফল প্রকাশ করে চেইঞ্জেস।১৩ জুন থেকে ২৫ জুন পর্যন্ত স্কুলের বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের শিক্ষা জীবন পিছিয়ে না রেখে অনলাইনে পরীক্ষা পদ্ধতি চালু করায় স্কুলকে অভিনন্দন জানান অভিভাবকরা।

বর্তমানে পৃথিবীজুড়ে করোনা নামক বৈশ্বিক মহামারির কারণে প্রতিটি মানুষ, প্রতিটি প্রতিষ্ঠান বিভিন্ন সমস্যার মধ্য দিয়ে সময় অতিবাহিত করছে। এমন কঠিনতম সময়েও শিক্ষার্থীদের ভবিষ্যত শিক্ষা জীবনের কথা চিন্তা করে স্কুলটি মার্চের শেষ সপ্তাহ থেকেই অনলাইনে ক্লাস পরিচালনা করে আসছে।

স্কুলটি আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আগামী ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রস্তুতি নিচ্ছে । স্কুলের সকল অভিজ্ঞ শিক্ষকমন্ডলি ও টেকনিশিয়ানদের তত্তাবধায়নে পরিচালিত হবে আগামী সেশনের অনলাইনে শিক্ষাকার্যক্রম। শিক্ষার্থীর সকল বিষয়ে পর্যাপ্ত ক্লাস নিশ্চিত করার জন্য ক্লাস সংখ্যা বৃদ্ধি করা হবে।

অনলাইন ক্লাসে আধুনিক প্রযুক্তির সাহায্যে উন্নত টিচিং মেটেরিয়াল ব্যবহার নিশ্চিত করা হবে। হোয়াইড বোর্ড এবং ডিসপ্লে বোর্ড ব্যবহার করে একে সত্যিকারের ক্লাসের রূপ দেওয়া হবে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

0