ছাত্রজীবনে ভালো খেললে চাকরীর ইনিংস ভালো হবে: রাব্বি মিয়া

লাইভ নারায়ণগঞ্জ: জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সহকারি প্রধান ও শিক্ষকগণের সাথে মতবিনিময় করেছেন জেলা প্রশাসক রাব্বি মিয়া। সোমবার (১৫ এপ্রিল) জেলা প্রশাসকের বাসভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার প্রেরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়। বার্তায় আরও জানানো হয়, সভায় জেলা প্রশাসক সদর ও বন্দর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সহকারি প্রধান ও শিক্ষকগণের সমন্বয়ে শিক্ষার মানোন্নয়ন, নৈতিক শিক্ষা, মাল্টিমিডিয়া শ্রেণি কার্যক্রমসহ স্কাউটিং কার্যক্রম জোরদারকরণ বিষয়ে আলোচনা করেন।

সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সহধর্মিণী জনাব নাজমুন নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসীম উদ্দীন হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মাসুম বিল্লাহ, সদর ইউএনও নাহিদা বারিক, জেলা শিক্ষা অফিসারসহ শিক্ষা বিভাগের কর্মকর্তাগণ। এছাড়াও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের ৩০০০ এরও বেশী শিক্ষকগণ।

জেলা প্রশাসক রাব্বী মিয়া শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, খাতায় মার্কিং করার সময় কখনই অন্যায় করবেন। যার যা মার্কস পাওয়া উচিত তাই দিবেন। কাউকে বঞ্চিত করবেন না।

জেলা প্রশাসক বলেন, জীবনে প্রথম ইনিংস হলো ছাত্র জীবন। তারপরের ইনিংস হলো চাকুরি জীবন। এই প্রফেশনাল লাইফ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ইনিংস যে ভাল খেলতে পারবে তার জন্য আছে থার্ড ইনিংস। যারা ভাল সেকেন্ড ইনিংস খেলতে পারে তারা চাকুরির পরে আবার কোন না কোন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করিতে পারবেন।

তিনি আরও বলেন, ছাত্রছাত্রীদেরকে নৈতিকতার শিক্ষার শিক্ষায় শিক্ষিত করতে হবে। তাদের বাবা মাকে শ্রদ্ধা ও সেবা নিশ্চিত করা শেখাতে হবে।