জনপ্রিয় গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থান’ আবারও দেখা যাচ্ছে না

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ভার্চুয়াল জগৎ এর জনপ্রিয় গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থান’। তবে, এ গ্রুপের এডমিন ও মেম্বারা স্যোশাল মিডিয়াতেই শুধু সীমাবদ্ধ থাকেনি কখনও। জাতীয় দিবস, বিশেষ বিশেষ উৎসব, দুযোর্গ ছাড়াও নিয়মিত নিজেদের কর্মকান্ডে ভালোবাসা বাড়িয়ে নিয়েছেন সবার থেকে। গত এক বছর আগে এ গ্রুপটি বড় একটি ধাক্কা খেয়েছিল। সে সময় বেশ কিছু দিন বন্ধ থাকে। নানা জটিলতা পার করে আবার নারায়ণগঞ্জবাসীদের নিয়ে পথচলা শুরু করে। একটি বছর পর আবারও জটিলতার মুখোমুখি গ্রুপটি।

বৃহস্পতিবার (২৮ মে) দিবাগত রাত ১২টার পর থেকে গ্রুপটি কেউ ব্রাউজ করতে বা দেখতে পারছে না। সার্চ দিয়েও ফেসবুকে খুঁজে পাচ্ছে না।
এদিকে গ্রুপটির বেশ কয়েকজন এডমিনদের ফেসবুক ওয়ালে একই পোস্ট পাওয়া যাচ্ছে, “নারায়ণগঞ্জস্থান গ্রুপ থেকে কোন মেম্বারকে ব্যান করা হয়নি আপনারা যেমন গ্রুপ পাচ্ছেন না তেমনি আমরাও পাচ্ছি না,ফেসবুক থেকে কোন গ্রুপ ডিসেবল বা ডিলেট করা হয়েছে এমন কোন নিটিফিকেশন আসেনি,আমরা জানিনা প্রতিবার ঈদ এর সময় যখন গ্রুপ থেকে সামাজিক কাজ করা হয় তখনই গ্রুপ কেন হারিয়ে যায়…”

করোনার মহামারিতে ভার্চুয়াল থেকে গলির পথে পথে ছুটে যাওয়া ‘নারায়ণগঞ্জস্থান’ গ্রুপের মেম্বারাও এ বিষয়টি নিয়ে ক্ষোভ, দুঃখ প্রকাশের পাশাপাশি শীঘ্রই ফিরে আসার অপেক্ষার কথা জানিয়ে পোস্ট দিচ্ছেন।

এ বিষয়ে ‘নারায়ণগঞ্জস্থান’ গ্রুপ এর অন্যতম উদ্যোক্তা ও এডমিন আরেফিন রওশান হৃদয় লাইভ নারায়ণগঞ্জকে জানান, ‘হয়তো হ্যাক হয়েছে, নয়তো ফেসবুকের সার্ভার আপডেট এর জন্য টেম্পোরারি ডিসবল করা হয়েছে। তবে, হ্যাক হওয়ার সম্ভাবনা বেশি। কারন, ফেসবুক থেকে কোন নোটিফিকেশন আসেনি।’

এই ফেসবুক গ্রুপে নারায়ণগঞ্জের বিভিন্ন সমস্যার পোস্ট দিলে দ্রুতই গণমাধ্যমে তা প্রকাশ হতো। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা সমাধানে কাজ করেছেন বহু নজির রয়েছে। এ জন্য সকলের প্রিয় স্থান হয়ে উঠে ‘নারায়ণগঞ্জস্থান’ গ্রুপ। গ্রুপটির এডমিনরা মেম্বারদের সাথে নিয়ে বিভিন্ন সময়, বিভিন্ন ভাবে- হতদরিদ্র বা খেটে খাওয়া মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে পাশ থাকেন। অসহায়দের কখনও ভ্যানগাড়ি কিনে দিয়ে স্বাবলম্বী করেন, কখনওবা খাবার নিয়ে ঘরের দড়জায় কড়া নাড়েন।

সবার প্রত্যাশা ভালোবাসার গ্রুপ ‘‘নারায়ণগঞ্জস্থান’ ফিরে আসবে অচিরেই…

0