জমজ নবজাতকের মৃত্যুর সেই হাসপাতাল থেকে ভুয়া ডাক্তার গ্রেপ্তার

লাইভ নারায়ণগঞ্জ: সানারপাড়ে দুই জমজ নবজাতকের মৃত্যু অভিযুক্ত হাসপাতাল থেকে, এক ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। মঙ্গলবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ৮টায় সিদ্ধিরগঞ্জে সানারপাড় এলাকায় ‘হেলথ কেয়ার আধুনিক হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে’বিভিন্ন প্রকার টেষ্টের রিপোর্ট ও রোগী দেখে প্রেসক্রিপশন লেখার সময় হাতে নাতে গ্রেপ্তার করে তাকে। এ সময় তার কাছ থেকে ভুয়া ডাক্তারের নিকট হতে তার স্বাক্ষরিত ০২ পাতা আল্ট্রাসনোগ্রাফি রিপোর্ট জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত ভুয়া ডাক্তার কুমিল্লার দেবিদ্বার থানার শিবনগর এলাকার মো. আব্দুল মতিন সরকারের ছেলে মো. তানবির আহমেদ সরকার (৩৬)।

র‌্যাব-১১ উপ পরিচালক লে. কমান্ডার মাহমুদুল হাসানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সে দীর্ঘদিন যাবৎ নিজেকে সনোলজিষ্ট হিসেবে পরিচয় দিয়ে ‘হেলথ কেয়ার আধুনিক হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে’ নিয়মিত রোগীদের বিভিন্ন ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষা ও প্রেসক্রিপশন দিয়ে আসছিল। র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখতে চাইলে সে কোন ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখাতে পারেনি। গ্রেপ্তারকৃত আসামী নিজেকে সনোলজিষ্ট হিসেবে পরিচয় দিয়ে রোগী দেখে মূলত রোগীদের সাথে বিশ্বাসভঙ্গ ও প্রতারণা করে আসছিল। ভুয়া ডাক্তরদের দৌরাত্ম বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সানারপাড় এলাকার হেলথ কেয়ার আধুনিক হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে দুই জমজ নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া।