জাতীয় গণিত অলিম্পিয়াডে ৫ম নারায়ণগঞ্জের আহনাফ  

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ বাংলাদেশ গণিত অলিম্পিয়াড আঞ্চলিকে প্রাইমারী ক্যাটাগরিতে ৫ম হয়েছেন নারায়ণগঞ্জের আরাফাতুল কবির আহনাফ।


২৭ জুলাই (সোমবার) বাংলাদেশ গণিত অলিম্পিয়াড থেকে ডাকযোগে টি-শার্ট ও মেডেল পায় আহনাফ। আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে অংশ গ্রহণ করতে সকলের দোয়া কামনা করেন আহনাফ।

আরাফাতুল কবির আহনাফ সিদ্ধিরগঞ্জ প্র্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মোঃ কবির হোসেন ও গৃহিনী আশরিফা খানের একমাত্র ছেলে । সে সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী।

ডাচ্-বাংলা ব্যাংক ও প্রথম আলো এই অলিম্পিয়াড আয়োজন করে। চলতি বছর গণিত অলিম্পিয়াড এর ১৮তম পরীক্ষায় অংশ গ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীরা চলতি বছর জানুয়ারী মাসে ‘গণিত অলিম্পিয়াড পরীক্ষা – ২০২০’ এ অনলাইনে নিবন্ধনের পর বাছাই পর্ব পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় আহনাফ নারায়ণগঞ্জে প্রথম হন। এরপর সে আঞ্চলিক পরীক্ষায় সারাদেশের মধ্যে ৫ম স্থান অর্জন করে।

উল্লেখ্য, বাংলাদেশ গণিত অলিম্পিয়াডে বাছাই পর্বে প্রাইমারী, জুনিয়র, সেকেন্ডারী ও হায়ার সেকেন্ডারী এই ৪টি ক্যাটাগরীতে ৬৯ হাজার ১৯০ শিক্ষার্থী এবং আঞ্চলিকে ১৩ হাজার ৬২০ জন শিক্ষার্থী অনলাইনে পরীক্ষায় অংশ গ্রহণ করে।

0