জাতীয় শোক দিবস উপলক্ষে না.গঞ্জে অনলাইনে নানা প্রতিযোগিতা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় শোক দিবস উপলক্ষে অনলাইন প্লাটফর্ম ‘জুম অ্যাপসের’ মাধ্যমে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ আগস্ট) সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সম্মেলন কক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠিতটি সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

অনলাইনে ‘জুম অ্যাপসে’ উপস্থিত ৬৪ জনের বক্তৃতা প্রতিযোগিতা নিয়েছেন সহকারী কমিশনার মো. রুবেল রানা, সহকারী কমিশনার (শিক্ষা ও আইসিটি) সানজিদা আক্তার, জেলা শিক্ষা অফিসার মো. শরিফুল ইসলাম, জয় বাংলা সাংস্ক্রতিক ঐক্য জোটের সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান ও জেলা রোভার স্কাউটস কমিশনার এস এম আরিফ মিহির।

উল্লেখ্য, ১৫ আগষ্ট ২০২০ স্বাধীনতার মহান স্থপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ছাত্র-ছাত্রীদের কুইজে প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, বুক রিভিউ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

সোমবার সকাল ১১ টায় উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনলাইন প্লাটফর্মের মাধ্যমে কুইজ প্রতিযোগিতা হবে। বিকাল সাড়ে ৪ টা থেকে ৬টা পর্যন্ত রচনা প্রতিযোগিতা হবে।

আগামী ১২ আগস্ট সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত স্বাস্থ্য বিধি মেনে ও নিরাপদ দূরত্ব বজায় রেখে নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুলে চিত্রাংকন প্রতিযোগিতা হবে।

আগামী ১৩ আগস্ট পর্যন্ত ই-মেইলের মাধ্যমে বুক রিভিউ প্রতিযোগিতায় অংশ গ্রহনের জন্য প্রতিযোগিদের লেখা অত্রাকার্যালয়ে পাঠাতে হবে।

বঙ্গবন্ধু বাংলার স্বাধীনতার মহানায়ক ও মুক্তি সংগ্রাম সংক্রান্ত বিষয়ে কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে পারবে নবম থেকে দ্বাদশ শ্রেনীর ছাত্র-ছাত্রীরা।

বঙ্গবন্ধুর কাছ থেকে শিক্ষনীয় বিষয়ের প্রসঙ্গে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছে ৮ম থেকে দ্বাদশ শ্রেনীর ছাত্র-ছাত্রীরা।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বুক রিভিউ বিষয়ের প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে পারবে নবম শ্রেনী থেকে মাস্টার্স ও শিক্ষকবৃন্দরা।

হৃদয়ে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর নেতৃত্ব বিষয়ে রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেনী পর্যন্ত ছাত্র-ছাত্রীরা।

আবহমান বাংলা ও বঙ্গবন্ধুর, রক্তস্নাত ১৫ আগস্ট বিষয়ে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে পারবে শিশু শ্রেনী থেকে দশম শ্রেনীর ছাত্র-ছাত্রীরা।

0