জাপান এগিয়ে আছে আমরা একটু পিছিয়ে : স্থানীয় সরকার মন্ত্রী

0

লাইভ নারায়ণগঞ্জ: স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, নারায়ণগঞ্জে জাপানের বিনিয়োগ রয়েছে। আরও বিনিয়োগ আসতে পারে। আজকের চুক্তির মাধ্যমে একটা দরজা খুলে গেল। তারা এগিয়ে আছে, আমরা একটু পিছিয়ে আছি।

২৮জানুয়ারি ( মঙ্গলবার ) ঢাকায় সচিবালয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও জাপানের নারোতো সিটির মধ্যে ফ্রেন্ডশিপ সিটি-সংক্রান্ত সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত অনুষ্ঠানে ব্ক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রী মো.তাজুল ইসলাম।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী ও নারোতো সিটির মেয়র মিচিহিকো ইজোমি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

স্থানীয় সরকার মন্ত্রী আরো বলেন, সংস্কৃতি, অর্থনীতি, শিক্ষা ও মানবসম্পদের বিষয়ে দুটি শহর পরস্পরের সঙ্গে বিনিময় করবে। এজন্য এ চুক্তি হয়েছে। এই চার ক্ষেত্রে জাপান অনেক এগিয়ে। আমরা তাদের কাছ থেকে এসব ক্ষেত্রে সহায়তা পেতে পারি। তাদের কাছ থেকে প্রযুক্তি, যন্ত্রপাতিসহ বিভিন্ন সহায়তা পেতে পারি।

আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকায় জাপানের দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার হিরোইয়োকি ইয়ামাইয়া, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এফ এম এহতেশামুল হক, নগর পরিকল্পনাবিদ মো. মঈনুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

0