জামদানি বিসিক পল্লীতে ক্রেতা-বিক্রেতা সম্মেলন ও পণ্য প্রদর্শনী

0

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে “শিল্প বিকাশে বিপণনের ভূমিকা” বিষয়ক দিনব্যাপী ক্রেতা-বিক্রেতা সম্মেলন ও পণ্য প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার তারাবো জামদানি বিসিক পল্লী এলাকায় প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন বিসিকের চেয়ারম্যান এনডিসি মো: মোশতাক হাসান।
সম্মেলনে ক্রেতা-বিক্রেতারা নানা সমস্যার চিত্র তুলে ধরে জানান, জামদানি পল্লীতে দীর্ঘ ১০ বছর যাবত সড়কের বেহাল অবস্থা ও পানি সংকট চললেও সরকারের পক্ষ থেকে সমাধানের ব্যাপারে কোন উদ্যোগ য়ো হচ্ছে না। এ ব্যপারে বিভিন্ন সময়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জানালেও তারা কোন ধরনের ব্যবস্থা নেননি বলে অভিযোগ করেন ক্রেতা-বিক্রেতারা। এসব সমস্যার দ্রুত সমাধান সহ ব্যবসা প্রসারের জন্য সরকারের কাছে স্বল্পসুদে দীর্ঘমেয়াদী ঋণ প্রদানের দাবীও জানান তারা।


প্রধান অতিথির বক্তব্যে বিসিকের চেয়ারম্যান এসব সমস্যা সমাধানের আশ্বাস দেন। এর পাশাপাশি সরকারি উদ্যোগে জামদানি শিল্পীদের দক্ষতা বাড়াতে নিয়মিত প্রশিক্ষণের ব্যবস্থার পরিকলœনার কথাও জানান তিনি। বিসিকের চেয়ারম্যান পরে ক্রেতা-বিক্রেতাদের প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে দেখেন ও তাদের উৎপাদিত পণ্যের গুনগত মান সম্পর্কে যাচাই বাছাই করেন।
ঢাকা বিসিকের বিপণন বিভাগের মহা-ব্যবস্থাপক ও প্রধান নকশাবিদ শাহ্ নুরুজ্জামানের সভাপতিত্বে এ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বিসিকের নকশা ও বিপণন বিভাগের পরিচালক জীবন কুমার চৌধুরি এবং নারায়ণগঞ্জ বিসিক শিল্প সহায়ক কেন্দ্রের সহকারি মহা-ব্যবস্থাপক মিজানুর রহমান পাটোয়ারী। আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ বাংলাদেশ কৃষি শ্বিবিদ্যালয়ের এগ্রি বিজনেস এন্ড মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইল হোসাইন, নারায়ণগঞ্জ বিসিক হোসিয়ারী শিল্প নগরী ও বিসিক শিল্প মালিক সমবায় সমিতির সভাপিত মোহাম্মদ হাতেম এবং ঢাকা বিসিকের বিপনন বিভাগের সহযোগী অনুষদ সদস্য মনিরুল ইসলাম।

0