জামাত ও জুমায় উপস্থিতি সীমিতের সিদ্ধান্ত যথার্থ: আল্লামা শফী

0

লাইভ নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস বিস্তারে সর্বসাধারণ মানুষকে ইবাদত নিজ নিজ ঘরে পালনের নির্দেশ দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এরই প্রেক্ষিতে সন্ধ্যায় গণমাধ্যমে একটি বিবৃতি পাঠিয়েছেন হেফাজতে ইসলামের আমির আহমদ শফী ।

জামাত ও জুমায় উপস্থিতি সীমিত করে ধর্ম মন্ত্রণালয়ের জারি করা আদেশকে শরীয়াহ’র দৃষ্টিতে সঠিক ও যথার্থ বলে মন্তব্য করেছেন আল্লামা শফী। করোনা সর্তকতায় আলেম ওলামাদের সাথে পরামর্শ করে জামাতের উপস্থিতি সীমিত করা যথার্থ বলেছেন তিনি।

সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত আমির এসব কথা বলেন।

সংগঠনের প্রচার সম্পাদক মুহাম্মদ আনাস মাদানী এই বিবৃতি গণমাধ্যমে পাঠিয়েছেন।

বিবৃবিতে আহমদ শফী বলেন, ‘ধর্ম বিষয়ক মন্ত্রণাল‌য় কর্তৃক জা‌রিকৃত জামাত ও জুমার উপ‌স্থি‌তি‌কে সী‌মিত রাখার আদেশ শরীয়াহ’র দৃ‌ষ্টি‌তে স‌ঠিক ও যথার্থ। তাই সরকার কর্তৃক জারিকৃত নির্দেশনাকে মূল্যায়ন করা ও তা উত্তমরূ‌পে গ্রহণ ও পালন করা মানবতার কল্যা‌ণে আমাদের অপ‌রিহার্য কর্তব্য।

তিনি আরো বলেন, বিশ্ব আজ করোনা ভাইরাসে আক্রান্ত। আমাদের দেশও বর্তমানে বেশ ঝুঁকিপূর্ণ। বর্তমান চিত্র ভয়াবহ রূপ নিয়েছে। ইতোমধ্যেই এ ভাইরাস আমাদের দেশে মহামারির আকার ধারণ করছে। খুব দ্রুতগতিতে সর্বত্র ছড়িয়ে পড়ছে। আক্রান্তদের অনেকেই মৃত্যুবরণ করছেন। এ মুহূর্তে আল্লাহর কাছে দোয়া এবং শরীয়তের আলোকে সতর্কতা অবলম্বন ছাড়া বিকল্প নেই।

চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলূমের মহাপরিচালক আহমদ শফী বলেন, সতর্কতার জন্য সরকার উলামায়ে কেরামের সাথে পরামর্শ করে যে কোনো ধরনের বড় জমায়েত আয়োজনে নিষেধ করেছে। সামাজিক দূরত্ব বজায় রাখার আদেশ দিয়েছে। জামাত ও জুমার উপস্থিতিকে সীমিত রাখার আদেশ জারি করেছে।

0