জাহাজ নামাতে গিয়ে আহত ৪, নিখোঁজ দুই

0

লাইভ নারায়ণগঞ্জ : ডকইয়ার্ডে নির্মাণাধীন জাহাজ পানিতে নামানোর সময় হুইলওয়্যার ছিড়ে ৪শ্রমিক আহত ও দু’জন নিখোঁজ রয়েছেন।

২৩জানুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যায় উপজেলার বিবিজোড়া এলাকার ব্রহ্মপুত্র নদের তীরে স্নেহা শিপইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি বেসরকারী ডকইয়ার্ডে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মেঘনার ঝাউচর এলাকার গিয়াসউদ্দিনের ছেলে ইয়া রাসুল (২৩) এবং একই এলাকার রাসেল (৩২)।

জাহাজের নিচে চাপা তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে বন্দর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।

এদিকে ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুল্কা সরকার এবং বন্দর থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) রফিকুল ইসলাম এবং পরিদর্শক (তদন্ত) কর্মকর্তা।

ওসি রফিকুল ইসলাম শ্রমিক নিহতের বিষয়টি নিশ্চিত নন জানিয়ে বলেন, খবর শুনে ঘটনাস্থলে আমরা গিয়েছিলাম। নিখোঁজের বিষয়ে অবগত আছেন তিনি কিন্তু আহত কতজন হয়েছেন তার জানা নেই। উদ্ধার কাজের জন্য ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দুটি ইউনিট নিখোঁজদের সন্ধানে কাজ করছে বলে জানান তিনি

ডকইয়ার্ড শ্রমিকেরা জানান, নির্মাণ শেষে একটি জাহাজ নদীতে ভাসানোর সময় স্লিওয়ের বালুতে আটকে যায়। রাসেল ও ইয়া রাসুলসহ ৬ জন বালু অপসারণে জাহাজের তলদেশে যায়। এ সময় হুইলওয়্যার ছিড়ে গেলে জাহাজটি বসে গেলে এর নিচে চাপা পড়েন ওই ছয়জন। তবে, ৪ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও রাসেল ও ইয়া রাসুলকে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে, এই রিপোর্ট লেখা পর‌্যন্ত (রাত সোয়া দশটা) উদ্ধার কাজ চলছিলো।

0