জায়গাটা খুবই ছোট, পরিকল্পনা বড়: মেয়র আইভী

0

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমার মনে আছে, ছোটবেলায় চুপি-চুপি সিনেমা হলে যেতাম। অনেক সময় আব্বাকে না বলে যাওয়া। কখনো বাবা আমাদের টিকেট কেটে দিয়েছেন। দি ফাদার ছবিটির কথা আমার মনে আছে। খুব জনপ্রিয় একটি সিনেমা, সেখানে একটি গান ছিল আয় খুকো আয়। আমারা খুব প্রিয়। গুলশান সিনেমা হলে ছবিটি দেখেছিলাম। সেই যে স্মৃতি, সেই যে আনন্দ। বন্ধুদের সঙ্গে এক সাথে সিনেমা দেখা, পরিবার নিয়ে যাওয়া। এই সব কিছু মিস করছে নতুন প্রজন্ম।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব এবং সিনেস্কোপ নারায়ণগঞ্জের উদ্বোধনে এ সব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ডালিম যখন আমাকে সিনেপ্লেক্স বানানোর কথা জানান তখন আমি চোখ বন্ধ করে জিজ্ঞেস করেছিলাম কত তাড়াতাড়ি করতে পারবে। সে ৬ মাস সময় নিয়েছিল।

তিনি বলেন, জায়গাটা খুবই ছোট, মাত্র ৩৫ সিট। আমরা শুরু করলাম কিন্তু আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা আরো বড় আছে। মন্ডলপাড়ায় সিটি সেক্টর নামে বড় একটি বহুতল ভবন করতে যাচ্ছি। সেখানে আমরা একটি সিনেপ্লেক্স করার পরিকল্পনা করেছি। কদম রসূল কলেজের সামনে একটি নবথিয়েটার করছি। নুরুজ্জামান ডিজাইন করছে। সেখানেও সায়েন্টেফিক অনেক কিছু আছে। যেটা শিশুদের সঙ্গে পরিচয় করিয়ে দেবে।

সিটি মেয়র বলেন, খেলার মাঠ থেকে শুরু করে সবকিছু নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন করে যাচ্ছে। এই কারণে আমাদের বাচ্চারা যেন মুরগির বাচ্চার মত ঘরের ভিতরে বড় না হয়। তারা যেন মোবাইল ফোনের সঙ্গে সেটে না থেকে আমরা যেভাবে শৈশব উপভোগ করিছি তারাও যেন তা করে।

সিনেস্কোপ র পরিচালক, স্থপতি ও চলচ্চিত্র পরিচালক মো. নুরুজ্জামানের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা এহতেশামূল হক, উদ্বোধক সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানি সংকর রায়, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল, শিল্পী নাসির আহমেদ, শিল্পী অমল আকাশ প্রমুখ।

0