জুলাইয়ের রেকর্ড ভাঙলো আগস্টের ২০ দিনে, করোনায় ভয়াবহ না.গঞ্জ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মহামারি শুরুর পর শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বিবেচনায় জুলাই মাসেই সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি দেখেছে নারায়ণগঞ্জবাসি৷ সেই জুলাই মাসের সব ভয়াবহতা পিছনে ফেলে আগস্ট মাসের মাত্র ২০ দিনের রেকর্ড।  
স্বাস্থ্য অধিপ্তরের হেল্থ ইমারজেন্সি এন্ড অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ডেল্টা ধরনের প্রভাবে এপ্রিলের পর থেকেই দেশে সংক্রমণ ও মৃত্যু বাড়তে শুরু করে৷ শনাক্ত ও মৃত্যুতে গত এপ্রিল ছিল সবচেয়ে ভয়াল৷ জুলাই মাসে সব রেকর্ড ভেঙে যায়৷ এখন আগষ্টের ২০ দিন সেই রেকর্ডও বেঙ্গে গেল।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া হিসাবে দেখা যায়, গত ১৬ মাসে নারায়ণগঞ্জ জেলায় কোভিডে মোট মৃত্যুর সংখ্যা ছিল ৪৪৯ জন। শুধু জুলাই মাসেই ১০৫ জনের মৃত্যু বেড়ে ৫৬৪ জনে দাঁড়িয়ে ছিল। ১১০ জনের মৃত্যু বেড়ে সেই সংখ্যা আগস্টের ২০ দিনে দাঁড়িয়েছে ৬৭৪ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম নতুন করোনাভাইরাস সংক্রমণ দেখা দেয়। পরে তা সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ নারায়ণগঞ্জ থেকে। তারপর ধীরে ধীরে বাড়তে থাকে সংক্রমণ। গত বছরের শেষ দিকে এসে সংক্রমণ কমতে থাকে। এ বছরের মার্চ থেকে করোনা সংক্রমণ আবার বেড়ে যায়। মার্চের প্রথমার্ধেই দৈনিক শনাক্ত রোগীর ওপরে চলে যায়। বাড়তে থাকে মৃত্যুর সংখ্যাও।

0