জেলা সিপিবি’র আন্তর্জাতিক নারী দিবস পালন

0

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- নারীসেল নারায়ণগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে সোমবার ( ৮ মার্চ ) বিকেল ৪টায় কমিউনিস্ট পার্টির জেলা কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এই আলোচনা সবার পক্ষ থেকে মার্কসবাদী সাহিত্যিক কমরেড সোমনে চন্দের প্রয়াণ দিবসে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে এই সভা শুরু করা হয়।


নারীসেলের সম্পাদক নারী নেত্রী কমরেড কৃষ্ণা ঘোষের সভাপতিত্বে এবং  নারীসেল এর সদস্য সিপিবি নারায়ণগঞ্জ জেলার সদস্য কমরেড শোভা সাহার সঞ্চালনায়  সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের শহর কমিটির সভাপতি পরমা ঘোষ, বক্তব্য রাখেন প্যারাডাইস ক্যাবলস এর শ্রমিক নেতা শাহিনা মজুমদার, নারীসেল এর পক্ষে বক্তব্য রাখেন নারী নেত্রী বীর মুক্তিযোদ্ধা কমরেড প্রীতিকণা দাস নূপুর।

এই সভায় আরো বক্তব্য রাখেন সিপিবি শহর কমিটির সাধারণ সম্পাদক সুজয় রায় চৌধুরী বিকু, এই সভায় বক্তব্য রাখেন নারী নেত্রী সিপিবি জেলার সম্পাদক মন্ডলীর সদস্য নারী নেত্রী কমরেড সাহানারা বেগম।

সভায় নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন সিপিবি- নারায়ণগঞ্জ জেলার বিপ্লবী সাধারণ সম্পাদক কমরেড শিবনাথ চক্রবর্তী। আরো বক্তব্য রাখেন সিপিবি নারায়ণগঞ্জ জেলার সভাপতি কমরেড হাফিজুল ইসলাম, নারী নেত্রী বীর মুক্তিযোদ্ধা, সিপিবি কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলির সদস্য কমরেড লক্ষী চক্রবর্তী।

বক্তারা তাদরে বক্তব্যে বার বার নারী দিবসে ইতিহাস ঐতিহ্যের কথা তুলে ধরে নারী সমাজের বর্তমানে আমাদের দেশে যে সহিংস পরিস্থিতি বিরাজ করছে তা বদলে দিয়ে আগামী দিনে নারীর প্রতি চলমান সকল সহিংস আচরণ এবং দমন-পীড়ন বন্ধ করার লক্ষ্যে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। শ্রমজীবী নারীদের শ্রমঘণ্টা, শ্রমের পরিবেশ, নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে ধর্ষণ-নিপীড়নসহ পারিবারিক ও রাষ্ট্রীয় সকল পর্যায়ে নারীর সমমর্যাদা দাবী করে সরকারের প্রচলিত দমন-নিপীড়ন নীতির প্রতি হুশিয়ারী ব্যক্ত করে সরকারকে নারী নির্যাতন ও ধর্ষণের সুতিকাঘার অ্যাখ্যা দেন। আগামী দিনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি লাল পতাকা ঊর্ধ্বে ধরে মানবিক সমাজ বিনির্মাণে আন্দোলনের আহ্বান জানান।

0