জোড়া খুনসহ দুই ডজন মামলার আসামী, এদের রুখবে কে?

0

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে জোড়া খুনের মামলাসহ দুই ডজন মামলার আসামী মাদক স¤্রাট শাওন বাহিনীর তান্ডবে অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকাবাসী। দিন দিন ক্রমাগতভাবে বেড়ে চলছে এই শাওন বাহিনীর অপরাধমূলক কর্মকান্ড। হত্যা, রাহাজানি, মাদক ব্যবসা, নারীদেহ ব্যবসা, লুণ্ঠন, ছিনতাই ও ইভটিজিংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে বিগত কয়েক বছরে অতিষ্ঠ হয়ে উঠেছে স্থানীয় এলাকাবাসী।

সুত্র জানায়, রূপগঞ্জ উপজেলার চনপাড়া পূণর্বাসন কেন্দ্রের ৩ নং ওয়ার্ডের আলি মর্তুজা ওরফে হিরনচী মতুর ২য় স্ত্রী মাদক স¤্রাজ্ঞী শিল্পী বেগমের কুলাঙ্গার সন্তান এই শাওন। এই শাওন জোড়া হত্যা মামলা, মাদক মামলা, ডাকাতি মামলা, চাঁদাবাজি মামলা, ধর্ষণ মামলা সহ প্রায় দুই ডজন মামলার আসামি। শাওন প্রায়ই স্কুল-কলেজগামী ছাত্রীদের উত্তক্ত করে থাকে। আর অল্প বয়সে বিয়েও করেছে ৩ টি। তার রয়েছে বিশাল ক্যাডার বাহিনী, এরা সবাই মাদক বিক্রিসহ সব ধরনের অপকর্ম করে থাকে। সম্প্রতি শাওনের মা মাদক স¤্রাজ্ঞী শিল্পী বেগম ৩১০ পিছ ফেন্সিডিল সহ র‌্যাব-১ এর অভিযানে আটক হয়। এছাড়া তার বোন সোহাগী বেগম বিপুল পরিমান ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক হয়ে জেলহাজতে রয়েছে। শাওন ও তার বাহিনীর সদস্যরা এলাকার যুব সমাজের হাতে হরহামেশায় মাদক তুলে দিচ্ছে, মেয়েদের ইভটিজিং করছে, প্রকাশ্যে মাদক বিক্রি করছে। এ বাহিনীর মাদক বিক্রিতে কেউ বাঁধা দিলে তাদেরকে খুন করছে। বছর খানেক আগে মনির নামে স্থানীয় এক ছেলে শাওনের মাদক বিক্রিতে বাঁধা দেয়ায় প্রকাশ্যে সকলের সামনে মনির কে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করে এই শাওন। আবার ১০ মাস পূর্বে স্থানীয় ইউপি মহিলা মেম্বার বিউটি আক্তার কুট্টি শাওনের মাদক ব্যবসায় বাঁধা দেয়ায় তার স্বামী হাসান মুহূরীকেও জনসম্মুখে কুপিয়ে হত্যা করে এই শাওন ও তার বাহিনীর সদস্যরা। শুধু তাই নয়, এই ইউপি মহিলা মেম্বার বিউটি আক্তার কুট্টি হত্যা মামলায়ও এই মাদক স¤্রাট শাওন জড়িত রয়েছে।

এদিকে, সম্প্রতি শাওন ও তার বাহিনীর সদস্যদের মাদক ব্যবসায় বাঁধা দেয়ায় স্থানীয় মহিলালীগ নেত্রী তাসলিমা বেগমের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায় শাওন বাহিনী।

এছাড়া গত ১৭ অক্টোবর রাতে সন্ত্রাসী শাওন অস্ত্রের মুখে জিম্মি করে মহিলালীগ নেত্রী তাসলিমা বেগমকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। এই শাওন গ্যাং স্থানীয় লোকদের নানানভাবে হয়রানী করে থাকে। তাই স্থানীয় লোকদের প্রাণের দাবী দ্রæত জোড়া খুনি ও মাদক স¤্রাট শাওন কে ক্রসফায়ার দেয়া হউক।

স্থানীয়দের অভিযোগে জানা যায়, মাদক স¤্রাট শাওন ও তার বাহিনীর সন্ত্রাসীমূলক কর্মকান্ডে অতিষ্ঠ এলাকাবাসী। অচিরেই প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী। মাদকের ছোবল থেকে যুবসমাজকে বাঁচাতে অচিরেই শাওনকে গ্রেফতার করে এলাকায় স্বস্তি ফিরিয়ে আনার আশা করে এলাকাবাসি।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান জানান, খুব শীঘ্রই সন্ত্রাসী শাওনকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

0