ঝড়ো গতিতে বাড়ছে পিয়াজের দাম, বিপাকে নগরবাসী (ভিডিওসহ)

0

 

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারয়ণগঞ্জ: বর্ষার মৌসুমে ঝড়ের তালে বেড়েছে কাচা বাজারে পিয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে পিয়াজের দাম বেড়েছে ১০ টাকা। আবার কিছু কিছু জায়গায় বেড়েছে ২০ টাকা।

পিয়াজের দাম বাড়াতে বিপাকে পড়ছে নারায়ণগঞ্জবাসী। তবে এক সপ্তাহের ব্যবধানে পিয়াজের এমন দাম বাড়ার কারণ হিসেবে ব্যবসায়ীরা বলছেন ‘পিয়াজের আমদানী কম, তাই দাম বাড়ছে’।

বৃহস্পতিবার (১১ জুলাই) দ্বিগু বাবুর বাজারে সরেজমিনে গিয়ে এসব তথ্য বেড়িয়ে আসে। বাজারে ইন্ডিয়ান পিয়াজ কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৬ টাকায়, গত সপ্তাহে এর দাম ছিল ২০-২৮ টাকা। দেশী পিয়াজ বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকায়, যা গত সপ্তাহে ৩০-৩৬ টাকায় বিক্রি হয়েছে।

এসময় লাইভ নারায়ণগঞ্জের সাথে কথা হয় বেশ কয়েকজন ক্রেতার সাথে। তারা অভিযোগ করেন, এক সপ্তাহে পিয়াজের দাম বেশ বাড়ানো হয়েছে। এমন দাম বাড়তে থাকলে তো আর পিয়াজ কেনা মুশকিল। কিন্তু তরাকারি থেকে ডিম ভাজায় পর্যন্ত পিয়াজ যে লাগে!

পিয়াজের এমন দাম বাড়ার প্রসঙ্গে কথা হয় বিভিন্ন আড়তের ও দোকনের কর্মচারীদের সাথে। এসময় এক আড়তের কর্মচারী হাফিজ জানান, পয়িাজের আমদানী অনেকটাই কম এখন। যার কারণেএক সপ্তাহ আগে যে দেশী পিয়াজ কেজি প্রতি ৩৫-৩৬ টাকা ছিল তা এখন ৪০ টাকায় এসেছে। দেশী পিয়াজ পাল্লা ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্য এক কর্মচারী মোবারক বলেন, নতুন পিয়াজ আর আনা হচ্ছে না আপাতত। আর মজুদকৃত পিয়াজ রয়েছে কম। তাই চাহিদা আর মজুদের হিসাবে পিয়াজের দাম বেড়েছে। আমদানি বাড়লে দাম কমবে।

দাম বাড়াতে তৈরী হচ্ছে এক অস্বস্তিকর পরিস্থিতি। এ পরিস্থিতির অবসান ঘটাতে সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করছে নগরবাসী।

১৯৪
0