সেবা জেনারেলে ডাক্তারের অবহেলায় নারীর মৃত্যু

0

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে পুরাতন সেবা জেনারেল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় পিত্তথলির ব্যথা নিয়ে ভর্তি হওয়া এক রোগীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সোনারগাঁওয়ের চৌরাস্তা বাজার সংলগ্ন সেবা জেনারেল হাসপাতালে এই ঘটনা ঘটে।

নিহতের নাম মালেকা বেগম (৩০)। সে মোগরাপাড়া ইউনিয়নের দমদমা গ্রামের রুহুল আমিনের স্ত্রী।

মালেকার ক্ষুব্ধ স্বজনরা তার মৃত্যুর জন্য ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলা ও ডাক্তারের ভুল চিকিৎসাকে দায়ি করে হাসপাতালটি অবরোধ করে রাখেন।

খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেন।

এদিকে, গৃহবধূ মালেকার মৃত্যুর বিষয়ে তার স্বজন ও ক্লিনিক কর্তৃপক্ষের পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। তবে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। অভিযোগ পেলে দোষীদের বিচারের আওতায় আনা হবে।

নিহতের স্বামী রুহুল আমিন বলেন, বুধবার বিকেলে পিত্তথলির ব্যথা সমস্যা নিয়ে তাকে এই ক্লিনিকে ভর্তি করা হয়। তিনি ডাক্তার দেবব্রতের রেফারেন্সে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র সার্জারি কনসাল্ট্যান্ট ডাক্তার কেএম রিয়াজ মোর্শেদের তত্বাবধায়নে এখানে ভর্তি হয়েছিলেন এবং বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় তিনিই মালেকা বেগমের পিত্তথলির অপারেশন করেন।

ডাক্তার দেবব্রত জানান, অপারেশনের পর অজ্ঞান করার জন্য এন্সথ্যাসিয়ার মাত্রা কম বা বেশি হওয়ায় রোগীর অবস্থা এমন হয়েছে। আমরা ঢাকা মেডিকেলে রেফার করেছিলাম কিন্তু পথিমধ্যে সে মারা যান। এক্ষেত্রে ক্লিনিক কর্তৃপক্ষের কোন ত্রুটি নেই বলে তিনি দাবি করেন।

0