ডায়াবেটিস সম্পর্কে আরো বেশি সচেতন হতে হবে: ডিসি

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘আসুন, পরিবারকে ডায়াবেটিস মুক্ত রাখি’ স্লোগানের মধ্যে দিয়ে বিশ্ব ডায়বেটিস দিবস-২০১৯ উদযাপন হয়েছে।
বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়েল প্রাঙ্গনে প্রথমে একটি বর্ণাঢ্য র‌্যালি ও সাড়ে ১০ টায় সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় করা হয় ও এর চিকিৎসা সম্পর্কে সচেতন করতে বেশি-বেশি প্রচার-প্রচারণা করতে হবে। সে সকল কেন্দ্র গুলোতে বিনামূল্যে ডায়াবেটিস নির্ণয় করা হয়। সেখানে নিয়োজিত কর্মকর্তারা নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব সহকারে কাজ করবেন।
সে সময় জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতার, নারায়ণগঞ্জ বাংলাদেশ ডায়াবেটিস সমিতির সভাপতি ডা. শাহ নেওয়াজ, সহ-সভাপতি ডা. নুরুল ইসলাম, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন চুন্নু, কার্যকারি কমিটির সদস্য শাকিল আহাম্মেদ, খাজা আজিজুল হক, মো. সামছুল হক, কাজী জলির উদ্দিন দুলালসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
প্রসঙ্গত, জেলা প্রশাসকের আয়োজনে ও নারায়ণগঞ্জ বাংলাদেশ ডায়াবেটিস সমিতির সহযোগিতায় স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বিনা মূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হয়।
এছাড়াও উক্ত সভায় কী ভাবে ডায়াবেটিস রোগে আক্রান্ত হয়, প্রতিরোধ, চিকিৎসা, ও সচেতনতার জন্য সুসজ্জিত গাড়ীতে প্রচার-প্রচারণা বিষয়ে আলাপ-আলোচনা হয়।

0