ডিবি পরিচয়ে তুলে নিয়ে টাকা আদায়, চক্রের ১ জন গ্রেপ্তার

0

সিদ্ধিরগঞ্জে যাত্রীবাহী চলন্ত বাস থামিয়ে ডিবি পরিচয়ে আবুল কালাম নামে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে সাড়ে ৫ লাখ টাকা ছিনতাইর ঘটনায় মো: মাসুদ (৪৫) নামে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ। বুধবার (১২ জুন) দুপুরে তাকে আদালতে প্রেরণ করে পুলিশ।

এর আগে মঙ্গলবার (১১ জুন) বিকালে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো: শামীম আহমেদ সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজধানী ঢাকার রামপুরা এলাকা থেকে তাকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত মাসুদ ফেনী জেলার দাগনভুঞা থানার বারাইগলি এলাকার মৃত সৈয়দ আহম্মদের ছেলে।

গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে উপ-পরিদর্শক (এসআই) মো: শামীম আহমেদ জানায়, গত ৪ ফেব্রুয়ারী আদমজী বাস স্ট্যান্ড থেকে ছেড়ে আসা ঢাকাগামী কোমল পরিবহনের একটি যাত্রীবাহী বাস নারায়ণগঞ্জ-আদমজী-শিমরাইল সড়কের হাউজিং গেট এলাকায় পৌছলে পূর্বে থেকে উৎ পেতে থাকা হাইয়েস মাইক্রো গাড়ী ঐ বাসটিকে গতিরোধ করে কয়েকজন ব্যক্তি নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয়ে আবুল কালাম নামক ব্যক্তিকে কোমল গাড়ী থেকে তুলে নিয়ে যায়।

পথিমধ্যে তার সাথে থাকা সাড়ে ৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে তাকে রাস্তায় ফেলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় আবুল কালামের ভাগিনা বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করার পর ঐ ছিনতাকারী চক্রকে গ্রেফতার করতে কাজ শুরু করি।

মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে ছিনতাই কাজে ব্যবহৃত হাইয়েসের চালক মাসুদকে রামপুরা থেকে গ্রেফতার করি। এ ঘটনায় আরো যারা সম্পৃক্ত রয়েছে তাদেরকেও গ্রেফতারে আমরা তৎপর রয়েছি। তাকে রিমান্ডে এনে ছিনতাই চক্রের অপর সদস্যদের সম্পর্কে তথ্য সংগ্রহ করা হবে।
উল্লেখ্য, ছিনতাইর শিকার আবুল কালাম দৈনিক ইত্তেফাকের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি মো: মুসলেম উদ্দিনের ভাই।

১৩৭
0