ডিসির অনুরোধ আমলে নেয়নি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর!

0

লাইভ নারায়ণগঞ্জ: গতবছরের ৫ ডিসেম্বর নারায়ণগঞ্জ নাগরিক কমিটি প্যারাডাইজ ক্যাসেলের ৯-১১ তলায় প্রতিষ্ঠিত ব্লু পেয়ার রেস্টুরেন্টে মদের বারের অনুমোদন না দিতে জেলা প্রশাসকের কাছে আবেদন জানান।
গত বছরের ২৩ ডিসেম্বর ওই আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসনের সহকারি কমিশনার জেলা প্রশাসকের পক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব বরাবর অনুরোধপত্র প্রেরণ করেন।

কিন্তু অভিযোগ উঠেছে শহরের চাষাড়ায় প্রতিষ্ঠিত মদের বার প্রসঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সেই অনুরোধ রাখছে না মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে চাষাড়া মদের বার প্রসঙ্গে ওই পত্রে লেখা হয়েছিলো, ‘শহরের মসজিদের পাশে মদের বার প্রতিষ্ঠিত হলে এর প্রভাব ছাত্র-ছাত্রী, যুব সমাজের মধ্যে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এই বারটি নূর মসজিদ, প্রেসক্লাবের ২৫ গজের মধ্যে। এবং এই বারের অদূরেই সরকারি তোলারাম কলেজ ও মহিলা কলেজ। ফলে এ ধরণের একটি অনৈতিক প্রতিষ্ঠান নারায়ণগঞ্জবাসী কোনো ভাবেই মেনে নিবে না।’

ওই পত্রে আরও লেখা হয়েছিলো, ‘এ ব্যাপারে সদয় অবগতি ও পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।’
তবে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা প্রশাসকের এই অনুরোধ আমলে নেয়নি। ফলে, চাষাড়া মসজিদের পাশে বারের মালিক আওয়ামী লীগ নেতা গাজী মুক্তার বার উদ্বোধনের সকল আয়োজন ইতোমধ্যে শেষ করেছেন। আগামী ২০ জানুয়ারি বার উদ্বোধনের কথা রয়েছে।

এদিকে মসজিদের পাশে একটি মদের বার কী করে অনুমোদনের জন্য সুপারিশ করা হয়েছে, তা নিয়ে বিস্ময় প্রকাশ করে নারায়ণগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (নারকোটিকস) সমালোচনা করেছেন নগরবাসী।

0