ঢাকায় বিএনপি’র মহাসমাবেশ: ‘যেখানে বাধা আসবে সেখানেই লড়াই হবে’

লাইভ নারায়ণগঞ্জ: বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ৩০ নভেম্বর (মঙ্গলবার) সারাদেশের বিভাগীয় শহরে এবং ঢাকার পল্টনে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপি’র নেতাকর্মীরা জানিয়েছেন, মহাসমাবেশ ঘিরে বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে আবেগ ও উদ্দীপনা সৃষ্টি হয়েছে। কারন তাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘদিন যাবত একটি মিথ্যা মামলায় কারাবন্দী রয়েছেন। কিছু দিন যাবত তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন আর পরিবার ও বিএনপির পক্ষ থেকে বারবার বিদেশে চিকিৎসার দাবি তুললেও বর্তমান রাতের ভোটের সরকারের পক্ষ থেকে কোন উওর আসছেনা। এই কারনে নেতাকর্মীরা মনে করে তাদের প্রিয় নেত্রীকে বাঁচতে হলে রাজপথ দখল নিতে হবে এবং আন্দোলন করে সরকারকে বাধ্য বা বিদায় করে নেত্রীকে বাঁচতে হবে তাই নেতাকর্মীরা শতবাধা পেরিয়ে বুধবার সারাদেশের বিভাগীয় সমাবেশ গুলো সফল করার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের প্রস্ততি নিচ্ছে।

ঢাকার সমাবেশকে সফল করার প্রস্তুতির বিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক বর্তমান আহবায়ক কমিটির সদস্য রুহুল আমীনকে বলেন, গত সোমবার নারায়ণগঞ্জ জেলা বিএনপির যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা বলেছেন তাদের নেত্রী তাদের মায়ের মুক্তি ও সুচিকিৎসার জন্য তারা নিজেদের সর্বোচ্চ বিলিয়ে দিয়ে সমাবেশ সফল করবে। পরিবহন বন্ধ থাকলেও তারা পায়ে হেঁটে শত বাধা পেরিয়ে ঢাকায় এসে পৌঁছাবে। পথে কোন বাধাই তাদের পিছু হঠাতে পারবেনা। কারণ দীর্ঘ ১৪ বছর এই সরকারের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে তারা সবতো হারিয়েই ফেলছেন নতুন করে তাদের হারানোর কিছু নেই। তাদের ভাষ্য হলো নিজের জীবন দিয়ে হলেও তারা তাদের নেত্রীকে বাঁচতে চায়। ইনশাল্লাহ আমি মনে করি ৩০ শে নভেম্বর ইতিহাসের অংশ হতে নারায়ণগঞ্জ থেকে বৃহওর মানব ঢল ঢাকার অভিমুখে রওনা হবে এবং যেখানে বাধা আসবে সেখানেই লড়াই হবে।