তল্লা ট্র্যাজেডি: প্রতিটি পরিবারকে ৫ লাখ টাকা দিবে প্রধানমন্ত্রী

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: তল্লা ট্র্যাজেডির ঘটনায় নিহত এবং আহত ৩৫ পরিবারের প্রতিটি পরিবারকে ৫ লাখ টাকা করে সর্বমোট ১ কোটি ৭৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অনুদানের চেক স্ব স্ব পরিবারের হাতে তুলে দেওয়ার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ( ২৪ সেপ্টেম্বর) বিকালে লাইভ নারায়ণগঞ্জকে এ তথ্য নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

এর আগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে প্রতিটি পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অর্থ বরাদ্দ চেয়ে ছিল জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, ‘কিছুক্ষণ পূর্বে আমরা প্রতিটি পরিবারকে ৫ লাখ টাকা করে দেওয়ার নির্দেশনা পেয়েছি। আগামী রবি বা সোমবারের মধ্যে পরিবার গুলোর হাতে টাকা তুলে দেওয়া হবে। ওই দিন সকল সাংবাদিককে জানিয়ে দেওয়া হবে।

গত ৪ সেপ্টেম্বর ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিস্ফোরণে ২ পরিবারের ২ সদস্য করে ৪ জনসহ ৩৬ পরিবারের ৩৮ জন দগ্ধ হন। ৩৭ ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি হয়েছিল। তাদের মধ্যে ৩৪ জনেরই মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন রয়েছে আরও ২ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে একজন। এছাড়া তালিকায় নাম উঠে নি একজনের।

তিতাসের পাইপলাইনের লিকেজ থেকে গ্যাস মসজিদের বদ্ধ ঘরে জমে এই বিস্ফোরণ ঘটে বলে তদন্তে বেরিয়ে এসেছে।

দগ্ধদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন কেবল একজন। পটুয়াখালীর চুন্নু মিয়ার ছেলে মোহাম্মদ কেনান (২৪) এবং নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসিরহাট গ্রামের আবদুল আহাদের ছেলে আমজাদ (৩৭) এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

0