তারাবো পৌর নির্বাচন: চলছে ভোট গ্রহণ

0

লাইভ নারায়ণগঞ্জ: ভোট গ্রহণ চল‌ছে রূপগঞ্জ উপ‌জেলার তারা‌বো পৌরসভা নির্বাচ‌নের। ১৬ জানুয়ারী সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ, চলবে বিকাল ৪ টা পর্যন্ত চলবে।

নির্বাচনকে ঘিরে স্থানীয় ভোটারদের মাঝে সৃষ্টি হয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। সবগুলো কেন্দ্র‌কেই ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনায় রেখে আইনশৃঙ্খলা বাহিনীর ৩ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। আনসার, পুলিশ, র‌্যাব ও বিজিবির ৪ শতাধিক লোকজন নিয়োজিত রয়েছেন নির্বাচনী এলাকায়।

এবার ভোট হচ্ছে ৬ টি সাধারণ কাউন্সিলর এবং ৩টি সংরক্ষিত কাউন্সিলর পদে। মোট প্রার্থী রয়েছেন ৩৬ জন। তার মধ্যে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ১০ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ২৬ জন। এ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোট কেন্দ্র গুলোতে ভোটাদের উপস্থিতি আশানুরুপ। নির্বাচনকে কেন্দ্র করে কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ন পরিবেশে ভোট দিতে পেরে খুশি ভোটাররা।

সূত্র জানায়, নির্বাচ‌নে মেয়র প‌দে আওয়ামীলীগ ম‌নো‌নিত প্রার্থী বর্তমান মেয়র হা‌সিনা গাজী ছাড়া অন্য কোন প্র‌তিদ্ব‌ন্দ্বী প্রার্থী নেই। এছাড়া তিনজন সাধারণ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয়েছেন। তারা হলেন, ১ নং ওয়ার্ডে রফিকুল ইসলাম মনির, ৪ নং ওয়ার্ডে আক্তার হোসেন মোল্লা ও ৬ নং ওয়ার্ডে মাহাবুবুর রহমান জাকারিয়া।

বর্তমানে সাধারন কাউন্সিলর প‌দে ২৬ জন ও সংর‌ক্ষিত নারী কাউ‌ন্সিলর পদে ১০ জন প্রার্থী লড়াই কর‌ছেন। এখানে মোট সাধারন ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ৩টি। মোট ভোট কেন্দ্র ৪৩টি, মোট ভোট কক্ষের সংখ্যা ২৮২টি। তারাবো পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ২শ’ ৬৯ জন। এ‌দের মধ্যে পুরুষ ভোটার ৪৪ হাজার ১শ’ ৫১ জন ও মহিলা ভোটার ৪১ হাজার ১শ’ ১৮ জন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও তারাবো পৌরসভা নির্বাচ‌নের রিটার্নিং অফিসার মতিয়ুর রহমান জানান, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রত্যেকটি কেন্দ্রে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, আনসার সদস্য। ৯ টি ওয়ার্ডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। ৬ টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাব, ৩ প্লাটুন বিজিবি, সাদা পোশাকে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন।

তি‌নি আরো জানান, নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে তারা‌বো পৌরসভার প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। নির্বাচন যাতে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নিয়মিত বাহিনীর পাশাপাশি বিজিবি এবং র‌্যাব সদস্যরা এ নির্বাচনে দায়িত্ব পালন করছেন। নির্বাচন সুষ্ঠু ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ৯ জন ম্যাজিষ্ট্রেট, র‌্যাব, বিজিপি, বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্যসহ তিন স্তরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে।

0