‘তাহাদের’ সাজানো বাগান লন্ডভন্ড!

0

লাইভ নারায়ণগঞ্জ: মিশাইলের আঘাতে যেন মেয়র আইভী, নজরুল ইসলাম বাবু ও গোলাম দস্তগীর গাজীদের সকল পরিকল্পনা ধুলিস্যাৎ হয়ে গেছে। সামান্য আঘাতেই লন্ডভন্ড হয়ে গেছে তাদের সাজানো বাগান। এনিয়ে বেশ চিন্তায় পড়েছেন জেলা আওয়ামী লীগের আগামীর সম্ভাব্য সভাপতি, সহ-সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্য কুশিলবরা। ভেবেছিলেন থানা কমিটিগুলো গঠনের পরই নির্বিঘ্নে জেলা কমিটি সহজে গঠন করে ফেলবেন। আর সে যাত্রায় বাধ সাধেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির নেতারা।
নাম প্রকাশে অনিচ্ছুক জেলা আওয়ামী লীগের জনৈক নেতা বলেন, মেয়র আইভী, নজরুল ইসলাম বাবু এমপি ও গোলাম দস্তগীর গাজীএমপি দলকে ব্যবহার করে মেয়র- এমপি হয়েছেন। আবার তারা দলের সভাপতি, সহ-সভাপতি ও সম্পাদকের পদও দখল করতে চান। তারাই যদি সব কিছু দখল করে নিতে চান, তবে দলের অন্য নেতাকর্মীরা কী করবেন?
তিনি আরো বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোপূর্বে একাধিক সভায় বলেছেন, ‘এমপি, মেয়র, উপজেলা চেয়ারম্যানরা দলীয় কোন পদে থাকতে পারবেন না। দলীয় পদে থাকবেন দলের ত্যাগী, পরীক্ষিত, বয়েবৃদ্ধ নেতাকর্মীরা।’ দলীয় প্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অমান্য করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের এমপি গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু গং জেলা আওয়ামী লীগের নেতৃত্ব নিজেদের হাতে নেয়ার চেষ্টা করছেন। এরই অংশ হিসেবে পরিকল্পিতভাবে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হন। সেই পথ অনুসরন করে আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হন নজরুল ইসলাম বাবু। এই পরিকল্পনার কুশিলবরা ভেবেছিলেন, রূপগঞ্জ-আড়াইহাজারের মত সোনারগাঁ, বন্দর, সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা ও নারায়ণগঞ্জেও তাদের মন মত কমিটি গঠন করা সম্ভব হবে। কিন্তু সে আশায় গুড়ে বালি। নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান দেশে ফিরেই তার নির্বাচনী আসনে দুটি সভা করে নেতাকর্মীদের চাঙ্গা করেন। এরই মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারন সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগকে আহ্বায়ক কমিটি ঘোষনা করেন। সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষনাকে ভাল ভাবে মেনে নিতে পারেননি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ এই কাজে জড়িতরা। এ ব্যাপারে মেয়র আইভী বলেন, নিয়ম বহির্ভূত ভাবে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি দেয়া হয়েছে।
অপরদিকে, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারন সম্পাদক আবুু হাসনাত মো. শহিদ বাদল বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র এই কফিয়ত চাইতে পারেননা। এটা তার একতিয়ার বহির্ভূত। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদকই যে কোন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠনের একতিয়ার রাখে।

(সূত্র: সকাল বার্তা প্রতিদিন)

0