“তৃতীয় চোখে কাব্য” : এন এস এম মঈনুল হাসান সজল

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অমর একুশে গ্রন্থমেলা, ব্যাপকভাবে পরিচিত একুশে বইমেলা, স্বাধীন বাংলাদেশের ঐতিহ্যবাহী মেলাগুলোর অন্যতম।প্রতি বছর পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে এই মেলা বাংলা একাডেমির বর্ধমান হাউজ প্রাঙ্গণে ও বর্ধমান হাউজ ঘিরে অনুষ্ঠিত হয়।

২০১৪ খ্রিষ্টাব্দ থেকে অমর একুশে গ্রন্থমেলা বাংলা একাডেমির মুখোমুখি সোহরাওয়ার্দী উদ্যানে সম্প্রসারণ করা হয়েছে। তবে বাংলা একাডেমি প্রাঙ্গনেও মেলার একটি অংশ আয়োজন করা হয়।বাংলাদেশে প্রতিবছর সৃজনশীল বইয়ের সিংহভাগ প্রকাশিত হয় অমর একুশে গ্রন্থমেলা থেকেই। জনপ্রিয় এবং পুরনো লেখকদের পাশাপাশি নতুন লেখকরাও প্রথাগতভাবে বইমেলাতেই তাদের বইটি প্রকাশ করেন।

এন এস এম মঈনুল হাসান সজল, এমনই একজন নতুন লেখক। এবার একুশে বইমেলায় তার প্রথম বই প্রকাশ হতে যাচ্ছে। “তৃতীয় চোখে কাব্য” নামে এই বইটি পাওয়া যাবে, পূর্বা প্রকাশনী, স্টল নং ৪১৩।মূলত প্রেম, সমাজ, সংসার, রাষ্ট্রো, ধর্ম, রাজনীতি সহ সমসায়িক বিষয় ও চরিত্রকে তিনি তার কবিতায় তুলে ধরতে চেয়েছেন। দেড় দশক সংবাদ কর্মী হিসাবে কাজ করছেন। নিজের দেখা বা অভিজ্ঞতাকে তিনি আমাদের অংশিদার করার চেষ্টা করেছেন।তার এবারের শ্লোগান-“বই কিনুন বই পড়ুন।সত্য, জ্ঞানে জীবন গরুন।”বর্তমানে একাত্তর টেলিভিশনে কর্মরত। নান্দিকা’র সত্তাধিকারী।লাইভ নারায়ণগঞ্জের পক্ষ থেকে, এন এস এম মঈনুল হাসান সজল এর প্রতি রইল অনেক অনেক শুভ কামনা।

0

Leave a Reply

Please Login to comment
  Subscribe  
Notify of