তৃতীয় দিনে সেলিম ওসমানের ঈদ উপহার পেল আরো ১৬ হাজার অসহায় মানুষ

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমানের উদ্যোগে দরিদ্র অসহায়দের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণের তৃতীয় দিনে আরো ১৭ হাজার অসহায় মানুষের হাতে ঈদ সামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়েছে। এদিন নারায়ণগঞ্জ-৫ আসনের আওতাধীন সদর ও বন্দর থানা এলাকায় সিটি কর্পোরেশনের ১৬টি ওয়ার্ডে ১ হাজার করে মোট ১৭ হাজার ঈদ সামগ্রীর প্যাকেট বিতরন করা হয়েছে। এমপি পক্ষ থেকে টানা তিন দিনের ঈদ সামগ্রী বিতরনের মধ্য দিয়ে শহর ও বন্দর এলাকায় ঈদের কয়েকদিন আগেই অসহায় পরিবার গুলোর মধ্যে ঈদের আমেজ দেখা গেছে।
রোববার ২ জুন সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১১নং ওয়ার্ড থেকে ২৭নং ওয়ার্ড পর্যন্ত ১৭টি ওয়ার্ডের মধ্যে ১৬টি ওয়ার্ডে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। প্রতি ওয়ার্ডে ১ হাজার প্যাকেট করে মোট ১৬ হাজার ঈদ উপহার সামগ্রীর প্যাকেট বিতরন করা হয়েছে। প্রতি প্যাকেট রয়েছে ১টি শাড়ি অথবা ১টি লুঙ্গি, ১ কেজি প্রাণ চিনিগুড়ো চাল, ১ কেজি তীর চিনি, ১ লিটার তীর সয়াবিন তেল, ৪০০ গ্রাম প্রাণ গুড়ো দুধ, ৪০০ গ্রাম লাচ্ছা সেমাই। একটি পরিবারে কমপক্ষে ৪ জন সদস্য হিসেব করে এই প্যাকেট গুলো করা হয়েছে। যেখানে আনুমানিক মোট ব্যয় হয়েছে প্রায় ৩ কোটি টাকা।


সংসদ সদস্য সেলিম ওসমানের পক্ষে বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম.এ রশিদ, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক রোটারিয়ান গিয়াস উদ্দিন চৌধুরী, সিটি কর্পোরেশনের কাউন্সিলর জমশের আলী ঝন্টু, শওকত হাশেম শকু, শফিউদ্দিন প্রধান, নাজমুল আলম সজল, আব্দুল করিম বাবু, কবির হোসেন, ফয়সাল আহম্মেদ সাগর, গোলাম নবী মুরাদ, হান্নান সরকার, সুলতান আহম্মেদ, সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, আফজাল হোসেন, এনায়েত হোসেন, শামসুজ্জোহা, বাবুল সহ আওয়ামীলীগ, জাতীয় পার্টি, বিএনপি সহ দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিরা অসহায় মানুষের হাতে এসব ঈদ উপহার সামগ্রী তুলে দিয়েছেন।
এর আগে শনিবার বন্দর উপজেলার ধামগড়, মুছাপুর, বন্দর এবং কলাগাছিয়া, ৩১ মে সদর উপজেলার গোগনগর ও আলীরটেক এবং ৩০ মে বৃহস্পতিবার মদনপুর ইউনিয়নের প্রতিটিতে ৩ হাজার প্যাকেট করে মোট ২১ হাজার প্যাকেট ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।
উল্লেখ্য এমপি সেলিম ওসমান ২০১৪ সালে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে তাঁর নির্বাচনী এলাকার আওতাধীন সিটি কর্পোরেশনের ১৭টি ওয়ার্ড এবং দুটি উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ এলাকায় অসহায় দরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী প্রদান করে থাকেন। যার মধ্যে ২০১৪ সালে ২০ হাজার প্যাকেট, ২০১৫ সালে ২৬ হাজার প্যাকেট, ২০১৬ সালে ৫০ হাজার প্যাকেট, ২০১৭ সালে ২০ হাজার প্যাকেট এবং ২০১৮ সালে ২০ হাজার প্যাকেট ঈদ উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। প্রতি প্যাকেটে ছিল, ১টি শাড়ি/ ১টি লুঙ্গি, ১ কেজি ফ্রেস চিনি, ৪০০ গ্রাম গুড়ো দুধ, ১ লিটার ফ্রেস সয়াবিন তেল, ১ কেজি প্রাণ চিনি গুড়া চাল, ৪০০ গ্রাম চিকন সেমাই। উক্ত প্যাকেট গুলো এমপি সেলিম ওসমানের ব্যক্তিগত তহবিল এবং বিভিন্ন ব্যবসায়ী মহলের সহযোগীতায় প্রদান করা হয়।

0