দরজা খুলে দেখছেন, ঘরের সামনে খাবার

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রাতের আধারে কর্মহীন মানুষের ঘরের দরজায় কড়া নাড়ার শব্দ। দরজা খুলতেই তাঁরা দেখছেন, খাবারসামগ্রী নিয়ে শিল্পপতি মোস্তফা কামালের কেউ দাঁড়িয়ে আছেন। 

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে চলাচল সীমিত করায় বিপদে পড়া শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন ফতুল্লার বিশিষ্ট শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা মোস্তফা কামাল। আজ মঙ্গলবার রাতে তিনি ও তার সহযোগীরা কয়েকটি দলে ভাগ হয়ে ফতুল্লার রামারবাগ, লামাপাড়া ও লালখাঁসহ বেশ কয়েকটি এলাকায় ৩‘শ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়।

এর আগে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান তার অনুসারীদের নিজ নিজ এলাকার কর্মহীন ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশদেন। বিশিষ্ট শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা মোস্তফা কামাল শামীম ওসমানের ডাকে সাড়া দিয়ে অঙ্গিকার করেন হতদরিদ্র ও অসহায় শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানোর। গোপনে রামারবাগ, লালখাঁ এলাকার উপকার ভোগী পরিবারের তালিকা প্রস্তুত করে। সেই তালিকা অনুযায়ী, রামারবাগ এলাকায় আব্দুর রাজ্জাক ও হাসেম, লালখাঁ এলাকায় অ্যাডভোকেট মান্নানের নেতৃত্বে খাবার পৌঁছে দেওয়া হয়েছে।

খাবার পেয়ে রামারবাগ এলাকার এক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘বাসায় মজুত যা ছিল, ৩ দিন হলো শেষ হয়েছে। পরিবারে ৪ জন মানুষ আমরা। কারো কাছে চাইতে পারিনা বলে ধার–দেনা করে চলছিলাম। মোস্তফা কামাল সাহেবকে ধন্যবাদ। আমাদের খোঁজ রাখছে, খাবার দিয়ে যাচ্ছে।’

 

0