দিগুবাবুর বাজার এলাকায় বগি লাইনচ্যুত, ঢাকা-না.গঞ্জ ট্রেন বন্ধ

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের দিগুবাবুর বাজার এলাকায়ে একটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। ঢাকা থেকে নারায়ণগঞ্জে প্রবেশের সময় ওই ঘটনা ঘটে। এতে  ঢাকা-নারায়ণগঞ্জ রুটের সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

২৪ সেপ্টেম্বর ( বৃহস্পতিবার ) দুপুর ১২ টার দিকে নারায়ণগঞ্জ শহরের ২ নং রেলগেইট ও ১ নং রেলগেইটের মাঝামাঝি দিগুবাবুর বাজার ও বোস কেবিনের সামনে এ ঘটনা ঘটে।

এসময় দেখা যায়, ট্রেনের ৩ টি বগির চাকা লাইনচ্যুত হয়েছে। ইতোমধ্যে  উদ্ধারকারী ট্রেন ঢাকা থেকে রওনা দিয়েছে বলে রেলওয়ে সূত্রে জানা যায়।

প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে জানা যায়, প্রতিদিনের ন্যায় আজও ট্রেন চলছিলো, ২ নং রেলগেইট থেকেই বিকট শব্দ হচ্ছিলো। ধারণ করা হচ্ছে, ২ নং রেলগেইট থেকে লাইনচ্যুত হয় ট্রেনের চাকা। ট্রেনের তিনটি বগির চাকা লাইনচ্যুত হলে, সামান্য কিছু দূর যাওয়ার পরই তা থেমে যায়।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ রেলস্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, করোনা সংক্রমনের কারণে সরকারের নির্দেশে দীর্ঘ প্রায় ছয় মাস ট্রেন চলাচল বন্ধ থাকায় রেললাইন ও ট্রেনের বগিগুলোতে ত্রুটি সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার কারণে এই দূর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

দূর্ঘটনায় কেউ হতাহত হননি জানিয়ে স্টেশন মাস্টার বলেন, ট্রেন চলাচল স্বাভাবিক করার প্রক্রিয়া শুরু হয়েছে। বগিগুলো দ্রত সচল করার জন্য ইতিমধ্যে রেলওয়ের উদ্ধারকারি দল ঢাকা থেকে রওনা হয়েছেন। সন্ধ্যা নাগাদ এই সমস্যা সমাধান হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

0