দুই কারণ ছাড়া মন্ত্রিত্ব পাওয়ার যোগ্যতা নেই স্বপন ভট্টাচার্যের

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ধর্ম নিয়ে আলোচনা করার মতন জ্ঞান আমার নেই, সে বিষয়ে আমি অজ্ঞ। তবে মানুষের সেবা করা হচ্ছে মূল ধর্ম, সেই সাথে নিজেকে মানুষের কল্যাণে নিয়োজিত করা ।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাত ৯টায় শহরের নবাব সলিমউল্লাহ রোড সংলগ্ন শ্রী রামকৃষ্ণ মিশন আশ্রমে অনুষ্ঠিত এক আলোচনা সবায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য । শ্রী রাম কৃষ্ণদেবের ১৮৪তম জন্মতিথি উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, আমি ব্যক্তিগত জীবনে তিনজনকে শ্রেষ্ঠ হিসেবে অনুসরণ করি। প্রথমে স্বামী বিবেকানন্দ, নেতাজি সুভাষচন্দ্র এবং তৃতীয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ। তারা প্রত্যেকেই মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

প্রতিমন্ত্রী বলেন, আত্মমর্যাদাহীন মানুষ কখনো সমাজের উন্নয়ন করতে পারে না। আমরা রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য, রাজনীতি বিবর্জিত ব্যক্তি মানুষ ও সমাজের উন্নয়ন করতে পারেন। ধর্ম ও রাজনীতি কে যদি একত্র করে মানুষের কল্যাণে কাজ করা যায়, তাহলে মানুষের মাঝে উন্নয়ন ঘটানো সম্ভব।

তিনি আরো বলেন, আমাকে দুটি কারণে মন্ত্রিত্ব দেয়া হয়েছে। আর সেটা হলো আমি স্বচ্ছ রাজনীতি করি এবং মানুষের সেবা করি। মন্ত্রিত্ব পাওয়ার যোগ্যতা আমার নেই এ দুটি কারণ ছাড়া।

৩৬৪
0