দূর্নীতিবাজদের সংখ্যা, ভালো মানুষদের ছাড়িয়ে যাবে: জেলা জজ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিচারক মো. আনিসুর রহমান বলেছেন, সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ছেয়ে গেছে। এটা হঠাৎ করে আসেনি। যুগ যুগ ধরে দুর্নীতি আমাদের দেশে ছিলো। বর্তমানে যদি দুর্নীতি রোধ করা না হয়। তাহলে দুর্নীতিবাজদের সংখ্যা ভালো মানুষদেরকে ছাড়িয়ে যাবে। তবে,বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এখন দেশ পরিচালনা করছেন, দুর্নীতির বিরুদ্ধে তিনি সোচ্চার এবং জিরো টলারেন্স ঘোষণা করেছেন।

রোববার (২৩ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩ টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটির উদ্যোগে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে “ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আনিসুর রহমান বলেন, দেশের ৯০ ভাগ লোকই দুর্নীতিগ্রস্ত টাউট বাটপার ও বদমাশ। এতো বছর পরও এ দেশে এখনও ঘুষ-দুর্নীতির সর্বগ্রাসী রূপ পরিলক্ষিত হচ্ছে। এর মধ্যে দুর্নীতিতে বিশ্বে চ্যাম্পিয়নও হয়েছে এই দেশ। আমার ব্যক্তিগত ধারণা, হাতে গনা কয়েকজন লোক ভালো আছেন। প্রতিটা জায়গায় মানুষ হয়রানী হচ্ছে। এগুলি একদিনে নির্মুল করতে সবাইকে মিলে ভেজাল ও দুর্নীতি দমনে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার সংগ্রামের পাশাপাশি ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে নতুন সংগ্রামের ডাক দিয়েছিলেন বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধু কত-টা সোচ্চার ছিলেন তা বঙ্গবন্ধুর ভাষণগুলো লক্ষ্য করলে দেখা যায়। ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে তরুণ বয়স থেকে শুরু করে জীবনের শেষ পর্যন্ত সোচ্চার ছিলেন তিনি। তিনি দুর্নীতিকে দেশের এক নম্বর সমস্যা হিসেবে চিহ্নিত করেছিলেন। দুর্নীতি নির্মূল ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর সেই কাজ অসমাপ্ত থেকে গেছে ১৯৭৫ সালে ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে।

নারায়ণগঞ্জ জেলার জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা, সহকারি কমিশনার মেহেদি হাসান ফারুক, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন-এর চেয়ারম্যান এস এম মোরশেদ, সিনিয়র সহ-সভাপতি নূর আলম আকন্দ, সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন শেখ, যুগ্ম-সম্পাদক মো. সোহেল মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক রোজিনা মাহমুদ, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার উপদেষ্টা আক্তার হোসেন, কার্যকরি সদস্য মজিবুর রহমান, ইখলাস মোল্লা, দাউদ আরাফ, ইসমাইল হোসেন কাজল সহ আরও অনেকে।

0