‘দেশের সবচেয়ে ব্যয় বহুল হাই-টেক পার্ক হবে না.গঞ্জে’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দেশের সবচেয়ে ব্যয় বহুল হাই-টেক পার্ক হচ্ছে নারায়ণগঞ্জে। নারায়ণগঞ্জের প্রাণ কেন্দ্র চাষাঢ়ার অদূরে, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ভূইঘর এলাকায় ওই পার্কটি নিমাণের পরিকল্পনা চলছে। ২০২১ সালের মধ্যে দেশের অন্যতম বৃহৎ এই হাই-টেক পার্কের মৌলিক অবকাঠামোগত কাজ শুরুর কথা রয়েছে।

এই হাই-টেক পার্ক বাস্তবায়ন হলে বিলিয়ন বিলিয়ন মার্কিন ডলারের সফটওয়্যার ও সেবা রপ্তানি করবে নারায়ণগঞ্জের তরুণ প্রজন্ম। তথ্যপ্রযুক্তি খাতে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এ পরিবর্তন আসছে সরকারি বিভিন্ন উদ্যোগের পাশাপাশি তরুণদের নানা প্রচেষ্টায়। তাঁদের হাত ধরেই দেশে স্মার্টফোন ও ইন্টারনেটের ব্যবহার বাড়ছে। এতে দ্রুত বদলে যাচ্ছে দেশের বিভিন্ন খাত। এ খাতকে সামনে এগিয়ে নিতে দেশের বিভিন্ন স্থানে হাই-টেক পার্ক নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এরই মধ্যে বেশ কিছু জেলায় হাই টেক পার্ক স্থাপনের কাজ শুরু হয়ে গেছে।

এ নিয়ে শামীম ওসমান বলেন, তরুণ প্রজন্মে তথ্যপ্রযুক্তি নির্ভর কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি বিশ্ব অঙ্গনে আইসিটি খাতে দেশের আয়ও আরও বৃদ্ধি করতে চেয়েছিলাম। সংসদ অধিবেশনেও ব্যাপারটি নিয়ে মাননীয় মন্ত্রীর কাছে প্রশ্ন করেছিলাম। পরে সে আশ্বস্ত করেছিলেন। অবশেষে দেশের সবচেয়ে বৃহৎ ও ব্যয় বহুল হাই টেক পার্ক নির্মাণ হবে আমাদের এই ভুইঘর এলাকায়।

এমন তথ্য জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা একেএম শামীম ওসমান। ‘জেগে উঠো বাঙ্গালী ৭১-এর চেতনায়’ স্লোগানকে সামনে রেখে রোববার (২৭ ডিসেম্বর) বিকালে নাসিম ওসমান মেমোরিয়াল অ্যামিউজমেন্ট পার্কে ফতুল্লা আওয়ামী লীগের কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি নারায়ণগঞ্জবাসীর জন্য এ সুখবরটি জানান।

0