নকল স্যানিটাইজার তৈরির অপরাধে একজন গ্রেপ্তার

0

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে অননুমোদিত কারখানায় নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের দায়ে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

২এপ্রিল দিবাগত রাত ৯টায় রূপগঞ্জের নোয়াগাঁও এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তি কারখানার মালিক মো. জামাল মিয়া(৫৪)। জামাল মিয়া নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন নোয়াগাঁও এলাকার স্থায়ী বাসিন্দা।

এসময় উক্ত কারখানা থেকে ১৫০০ লিটার অ্যালকোহল, ১০০ মি. লি. ACME ওজনের অঈগঊ ব্যান্ডের নকল হ্যান্ড স্যানিটাইজার ১৩০০ বোতল, ৫০ মি. লি. ওজনের RANGER ব্যান্ডের নকল হ্যান্ড স্যানিটাইজার ২৫০ বোতল, ৫০ মি. লি. ওজনের লেবেলবিহীন হ্যান্ড স্যানিটাইজার ২৫০ বোতল সহ সর্বমোট ১৮০০ বোতল নকল হ্যান্ড স্যানিটাইজার ও ১২৫০টি RANGER ব্যান্ডের লেবেল জব্দ করা হয়।

৩এপ্রিল র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো.জসিম উদ্দীন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী আকার ধারণ করায় এবং করোনা ভাইরাস জনিত সংক্রামক রোগ কোভিড-১৯ এর বিশ্বব্যাপী প্রাদুর্ভাব ও দ্রুত বিস্তারের ফলে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা বিভিন্ন দেশী ও বিদেশী খ্যাতিমান ব্রান্ডের নামে নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বাজারজাত করে আর্থিকভাবে লাভবান হবার জন্য ভোক্তাদের সাথে প্রতারণার অপচেষ্টা চালিয়ে আসছে। নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন নোয়াগাঁও নামক স্থানে এমন নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের তথ্য পেয়ে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি বিশেষ আভিযানিক দল গত ০২ এপ্রিল দিবাগত রাত ৯ টায় বিশেষ অভিযান পরিচালনা করে কারখানার মালিক মো. জামাল মিয়া’কে হাতে নাতে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে সে আরও স্বীকার করে যে, সম্প্রতি বাজারে হ্যান্ড স্যানিটাইজারের ব্যাপক চাহিদা ও উচ্চমূল্য থাকায় অবৈধভাবে আর্থিক লাভবান হওয়ার জন্য অননুমোদিত ও নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করে ACME, RANGER সহ বিভিন্ন স্বনামধন্য ব্যান্ডের লোগো ব্যবহার করে প্রতারণামূলকভাবে বাজারজাত করে আসছে। কোন প্রকার কেমিষ্ট বা প্রশিক্ষিত লোক ছাড়াই এই হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করে আসছে যা ব্যবহারের ফলে মানুষের ত্বকে বিভিন্ন রোগব্যাধি সৃষ্টি হতে পারে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

0