নগরীতে ডেঙ্গু রোগীর সংখ্যা কমেনি, ভর্তি অর্ধশত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ:
নগরীতে ডেঙ্গু নিয়ে আতঙ্ক কিছুটা কমলেও এখন পর্যন্ত পুরোপুরি ভাবে কমেনি ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। ৫ আগস্ট পর্যন্ত খানপুর ৩০০শয্যা হাসপাতালে ১৯ জন, সদর জেনারেল হাসপাতালে ১০জন এবং নগরীর বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ১৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছে বলে জানা গেছে।অন্যদিকে সিভিল সাজর্ন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা গোলাম মুর্তুজা জানান, আজকে পর্যন্ত (৫আগস্ট) জেলার সরকারী হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা সেবা নিয়েছেন ১০৬জন। তাদের মধ্যে ৪২জন ছাড়পত্র নিয়ে বাসা ফিরেছেন এবং বর্তমানে ভর্তি রয়েছেন ৩৭জন।
শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত পলি ক্লিনিক জেনারেল হাসপাতালের কর্মচারী মো. হাসান জানান, ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছে ২ জন। আর চিকিৎসা শেষে চলে গেছেন ১১ জন।
সিলভার ক্রিসেন্ট হাসপাতাল লি. এর ম্যানেজার মওদুদ আহমেদ ভূঁইয়া জানান, এ পর্যন্ত আমাদের হাসপাতাল থেকে ১৫ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ১ জন রোগী ভর্তি আছেন। প্রতিদিনই প্রায় ২ থেকে ৩ জন রোগী আসে ডেঙ্গু চিকিৎসার জন্য সেবা নিতে।
প্রাইম জেনারেল হসপিটাল এর সহকারী ম্যানেজার দিপঙ্কর জানান, বর্তমানে ডেঙ্গু আক্রান্ত কোন রোগী ভর্তি নেই। তবে চিকিৎসা শেষে সুস্থ হয়ে চলে গেছেন ৫ থেকে ৬ জনের মতো। মেডিহোপ হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তাদের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত কোন রোগীই চিকিৎসার জন্য আসে নাই।
কেয়ার ডায়গানিস্ট এন্ড কনসালটেলর সেন্টারের ম্যানেজার মো. জাকির হোসেন জানান, বর্তমানে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছে ৬ জন এবং চিকিৎসা নিয়ে চলে গেছেন ৫ জন রোগী। তিনি আরও জানান, দৈনিক ডেঙ্গু জ্বরে আক্রান্ত প্রায় ৮ থেকে ১০ জন রোগী আসেন সেবা ও পরীক্ষা করাতে।
মেডিস্টার জেনারেল হসাপটালের সহকারী ম্যানেজার মো. নূরে আলম জানান, এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৪ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন ৫ জন রোগী ভর্তি আছেন।
মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লি: এর সহকারী ম্যানেজার তুষার সিকদার জানান, দৈনিক ডেঙ্গু আক্রান্ত প্রায় ৫০ থেকে ৬০ জন রোগী পরীক্ষা করার জন্য আসেন।

প্রতিদিনই প্রতিটি ক্লিনিক ও হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী আসছে চিকিৎসার জন্য সেবা নিতে। এছাড়াও প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত রোগীরা আসছে বিভিন্ন পরীক্ষা ও চিকিৎসার জন্য সেবা নিতে।

0