নগরীতে বসবে ৯১০টি নতুন সড়ক বাতি, ব্যয় ১৩ কোটি

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০ থেকে ১৮ নং ওয়ার্ড পর্যন্ত ৯১০টি নতুন পোল (সড়ক বাতি) স্থাপনের কাজ শুরু করেছে সিটি সংস্থাটি। এতে ব্যায় ধরা হয়েছে ১৩ কোটি ১৮ লাখ টাকা।

সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে এ নতুন পোল স্থাপনের কাজ শুরু হয়। ১২নং ওয়ার্ডের খানপুর হাসপাতালের সামনে রাস্তার দুই পাশে ২২টি নতুন পোল স্থাপনের কাজের উদ্বোধন করেন এনসিসির প্যানেল মেয়র মিনোয়ারা বেগম ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু। এই কাজ ২০২০ সালের জুলাই প্রথম সপ্তাহে শেষ করা হবে জানিয়েছেন কাজ পাওয়া ঠিকাদার।

প্যানেল মেয়র মিনোয়ারা বেগম জানান, এনসিসির মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী তার নগরবাসীদের জন্য অত্যাধুনিক আলো ব্যবস্থা উদ্যোগ নেন। তখন আমাদের পর্ষদ থেকে তিনি আগ্রহ জানতে চান। সকলের সম্মতিক্রমে প্রথমেই সিদ্ধান্ত নেওয়া হয় এনসিসির ১০ থেকে ১৮নং ওয়ার্ড পর্যন্ত এই ৯১০টি নতুন পোল ও ১২০ ওয়াট লাইট স্থাপন করা হবে। এই ঠিকাদার কোম্পানী স্থাপন থেকে ৩ বছর এই পোল ও লাইটের সকল বিষয়ে দায়িত্ব পালন করবে। একটি পোল আরেকটি পোলে প্রায় ৮০ ফুট দূরত্ব থাকবে।

স্থানীয় কাউন্সিলর শওকত হাসেম জানান, হাসপাতাল রোডে বিকাল থেকে হাজার হাজার লোক পরিবার নিয়ে সময় অতিক্রম করে থাকে। তার মধ্যে পাশে হাসপাতাল, সেখান থেকেও রোগী ও তাদের স্বজন এই হাসপাতাল রাস্তা আসেন। তাই মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নিজ ইচ্ছায় হাসপাতালের সামনে দুই পাশে রাস্তা অত্যাধুনিক আলোকসজ্জা ব্যবস্থা করেছেন।

0