নগরীতে মদের বার: প্রতিবাদী হেফাজত, কর্মসূচী দিয়েও নাই!

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে মদের বার ইস্যুতে কর্মসূচি দিয়েও পিছ পা হয়েছে প্রতিবাদী হেফাজত ইসলাম। পূর্ব ঘোষিত কর্মসূচি দুই দফা পেছালেও শেষ পর্যন্ত অংশ নেয়নি সংবাদ সম্মেলনে। হেফাজন নেতাদের দাবি, প্রশাসনের অনুরোধে কর্মসূচি স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল ১১টার দিকে ডিআইটি মসজিদ চত্বরে সংবাদ সম্মেলন করার কথা ছিল হেফাজত ইসলামের নারায়ণগঞ্জ শাখার। সেই সংবাদ সম্মেলন বাদ জোহর নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে করার কথা জানান হেফাজত ইসলামের প্রধান সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান। কিন্তু সেখানেও হয়নি।

সংবাদ সম্মেলনের সময় দুই দফা পরিবর্তনের ব্যাপারে লাইভ নারায়ণগঞ্জকে মাওনা আব্দুল আউয়াল বলেন, সদর থানার ওসি এবং নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের অনুরোধে স্থগিত করা হয়েছে। তারা আশ্বস্ত করেছেন, হোটেলের অন্তরালে বারের ব্যবসা চালানো হবে না। আর যদি হয়, তাহলে আমাদের সামনে রেখে ভেঙ্গে দিবে। তারপরও যদি বার চালানো হয়, তাহলে বৃহত্তম কর্মসূচি ঘোষণা করা হবে।

ব্যাপারটি নিয়ে নারায়ণগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান জানান, হেফাজত ইসলামের দাবি ছিল মদের বার যেন না হয়। তাদের দাবি মেনেই বার না করে রেস্টুরেন্ট করা হচ্ছে। তাই তাদের কর্মসূচি স্থগিত করা হয়েছে।

তবে, নগরবাসী অনেকের মতে, ‘সরাসরি কর্মসূচী ঘোষনা না দিয়ে প্রথমে তো তারা প্রশাসনের কাছে যেতে পারতো। তহলেইতো প্রশাসন তাদেরকে আশ্বস্ত করতেন। ঘোষনা দিয়ে সরে আসার মধ্যে রহস্য কী!’

প্রসঙ্গত, চাষাঢ়া প্রেস ক্লাব ও শহরের অন্যতম প্রধান মসজিদ বায়তুল নূর মসজিদের পশ্চিমে প্যারাডাইস টাওয়ারে একাধিক ফ্লোর ভাড়া নিয়ে ব্লু পিয়ার নামে মদের বার করার চেষ্ঠা করে কর্তৃপক্ষ। কিন্তু নগরবাসীর প্রতিবাদের মুখে পরে অবশেষে রেস্টুরেন্ট করার সিদ্ধান্ত নেওয়া হয়।

0