নতুন নতুন আরও সম্ভাবনা উন্মোচিত হচ্ছে: মন্ত্রী গাজী

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেছেন, আওয়ামীলীগ সরকার কথায় নয় উন্নয়নমূলক কাজে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নজর থাকার ফলে রূপগঞ্জ উপজেলা আজ উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করেছে। বর্তমান সরকারের আমলে রূপগঞ্জের তারা‌বো পৌরসভাসহ ও ৭টি ইউনিয়নে ব্যাপক উন্নয়ন হয়েছে। রূপগঞ্জ উপজেলার এমন কোন এলাকা নেই- যেখানে সড়কে উন্নয়নের ছোঁয়া লাগেনি। এ ভাবে জগনগণের মাঝে থেকে উন্নয়নমূলক কাজ করে যেতে চাই।


শুক্রবার ( ৫ মার্চ ) বিকা‌লে রূপগঞ্জ উপ‌জেলার রূপসী এলাকায় রূপসী নিউমডেল হাই স্কুল এন্ড কলেজ মাঠে তারাবো পৌরসভার সফল মেয়র হা‌সিনা গাজী‌কে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন।

এ গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন ক‌রে তারাবো পৌরসভা আওয়ামীলীগ ও সহ‌যোগী অঙ্গসংগঠন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক আরো ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে মাথা উচু করে দাড়িয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। তাই ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনাকে আমাদের সহায়তা করতে হবে।

মন্ত্রী ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে বর্তমান সরকা‌রের আম‌লে দেশে যে পরিমাণ উন্নয়ন হয়েছে, অতীতে কোনো সরকারের আমলে এতো উন্নয়ন হয়নি। নতুন নতুন আরও সম্ভাবনার দ্বার উন্মোচিত হচ্ছে। বাংলা‌দেশ‌কে ২০৪১ সা‌লের ম‌ধ্যে উন্নত সমৃদ্ধ দে‌শে প‌রিণত কর‌তে সবাই‌কে ঐক্যবদ্ধ হয়ে কাজ কর‌তে হ‌বে।

তিনি বলেন, একের পর এক উন্নয়ন করা হ‌চ্ছে। ভুলতায় ফ্লাইওভার নির্মাণ করা হ‌য়ে‌ছে, মুড়াপাড়ায় শীতলক্ষ্যা নদীর ওপর সেতু নির্মাণ করা হ‌য়ে‌ছে। তারা‌বো পৌর এলাকাতেও ব্যাপক উন্নয়ন হ‌য়ে‌ছে। এ সময় তিনি তারাবো পৌরসভার উন্নয়নে সব ধরনের সহযোগিতা দেওয়ার আশ্বাস জানান।

সংব‌র্ধিত হ‌য়ে তারাবো পৌরসভার সফল মেয়র হা‌সিনা গাজী‌ তার বক্ত‌ব্যে ব‌লেন, জা‌তিরজনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের স্বপ্নের সোনার বাংলা গড়‌তে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কাজ ক‌রে যা‌চ্ছেন। তাই প্রধানমন্ত্রীর হাত‌কে শ‌ক্তিশালী কর‌তে সবাইকে ঐক্যবদ্ধ ভা‌বে কাজ কর‌তে হ‌বে।

‌তি‌নি আরো ব‌লেন, আগে শুধু হাহাকার, অর্থ নাই, প্রকল্প নাই, রাস্তা ও ড্রেনের সমস্যা, জলাবদ্ধতা, পরিবেশ দূষণ, ব্রিজ, কালভার্ট সহ ব্যাপক উন্নয়ন কাজের চাহিদা ছিল পৌরসভার। আমি সুষ্ঠু ও সুন্দর একটি পরিকল্পনা গ্রহণ করে প্রথমে রাজস্ব আদায় বৃদ্ধি করি এরপর ধীরে ধীরে বিভিন্ন প্রকল্পে অন্তর্ভূক্তির কাজে হাত দেই। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বিশ্বব্যাংক, এশীয় উন্নয়ন ব্যাংক, ইউনিসেফ, জেলা পরিষদ সহ বিভিন্ন দপ্তরে যোগাযোগ করি। রূপগঞ্জের মাটি ও মানুষের প্রিয় নেতা আধুনিক রূপগঞ্জের রূপকার জননেতা গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) এমপির সার্বিক সহযোগিতা নিয়ে দুর্বার গতিতে এগিয়ে যাই এবং মহান আল্লাহর রহমতে সফলও হই।

‌মেয়র ব‌লেন, বিগত ৫ বছর পৌরবাসী‌কে সাথে নিয়ে তারাবো পৌরসভাকে উন্নত করার জন্য নিরলস ভাবে কাজ করেছি। প্রতিটি ওয়ার্ডে যথেষ্ট উন্নয়ন হয়েছে। আমি প্রথমবার মেয়র নির্বাচিত হওয়ার আগে তারাবো পৌরসভাবাসীকে যেই কথা দিয়েছিলাম, তারাবো পৌরসভাকে উন্নত ও আধুনিক পৌরসভাতে রূপান্তরিত করবো; আমি সেই লক্ষ্যে কাজ করেছি। এখন তারাবো পৌরসভা উন্নত ও আধুনিক পৌরসভা হিসেবে রূপান্তরিত হয়েছে। তারা‌বো পৌরসভা এখন সারা দে‌শের পৌরসভা গু‌লোর ম‌ধ্যে শ্রেষ্ট পৌরসভা। এরপর পৌরবাসী ভাল‌বে‌সে আমা‌কে দ্বিতীয় বার মেয়র নির্বা‌চিত ক‌রে‌ছে। আমি পৌরবাসীর ভালবাসার প্র‌তিদান দি‌তে চাই। তারা‌বো পৌরসভাকে উন্নত ও সমৃদ্ধ পৌরসভা গড়‌তে পৌরবাসীর সহ‌যোগীতা কামনা কর‌ছি।

পৌরসভার ব্যাপক উন্নয়ন করে পৌরবাসীর প্রত্যাশা পূরণ করবেন জা‌নি‌য়ে মেয়র হা‌ছিনা গাজী বলেন, আমি একজন নারী। জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক আদর্শ আমাকে রাজনীতি করতে অনুপ্রাণিত করেছে। জীবনের বাকি সময়টা মানবসেবায় নিজেকে নিয়োজিত রাখবো।

তারা‌বো পৌরসভা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান মোল্লার সভাপ‌তি‌ত্বে ও রূপগঞ্জ উপ‌জেলা যুবলী‌গের সাধারন সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হি‌নের সঞ্চালনায় অনু‌ষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ প্রেসক্লা‌বের সভাপ‌তি লায়ন মীর আব্দুল আলীম, কাঞ্চন পৌরসভার মেয়র র‌ফিকুল ইসলাম, রূপগঞ্জ ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান সালাউ‌দ্দিন ভুঁইয়া, ভুলতা ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়া।

আরও উপস্থিত ছিলেন, উপ‌জেলা আওয়ামী লী‌গের সা‌বেক সহসভাপ‌তি শেখ সাইফুল ইসলাম, আওয়ামীলী‌গ নেতা হা‌বিবুর রহমান হা‌বিব, আব্দুল আজিজ ও তা‌বিবুল কা‌দির তমাল, উপ‌জেলা যুবলী‌গের সভাপ‌তি কামরুল হাসান তু‌হিন, উপ‌জেলা স্বেচ্ছা‌সেবকলী‌গের সভাপ‌তি মাহাবুবুর রহমান মে‌হের, সাধারন সম্পাদক নাঈম ভুঁইয়া, উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারন সম্পাদক শেখ ফ‌রিদ ভুঁইয়া মাসুম, উপ‌জেলা ম‌হিলালী‌গের সাধারন সম্পাদক শিলা রানী পাল, উপ‌জেলা যুবম‌হিলালী‌গের সভাপ‌তি ফের‌দৌসী আক্তার, সাধারন সম্পাদক সে‌লিনা আক্তার রিতাসহ তারা‌বো পৌরসভা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ম‌হিলালীগ, যুবম‌হিলালীগ ও শ্রমিকলীগের নেতাকর্মীরা।

পরে তারাবো পৌরসভার সফল মেয়র হা‌সিনা গাজী‌কে তারাবো পৌরসভা আওয়ামীলীগ ও সহ‌যোগী অঙ্গসংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। এ সময় মেয়র হা‌সিনা গাজীর হা‌তে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। প‌রে ম‌নোজ্ঞ সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নের মধ্য দি‌য়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

0