নতুন প্রজন্মকে শিক্ষা না দিলে ওরাই বলবে- কিছুই শিখায় নি: ডিসি রাব্বি মিয়া

0

স্টাফ করেসপেন্ডন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ৩১ মে অনুষ্ঠিত হতে চলেছে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। সে উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মে) সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম বিল্লাহ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অঞ্জন কুমার মন্ডল, সকল কেন্দ্রীয় প্রধান ও সরকারি শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সভায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অঞ্জন কুমার মন্ডল সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পূর্ণের জন্য কেন্দ্রে ডিউটি প্রাপ্ত সকল শিক্ষকদের নিকট পরীক্ষার বিভিন্ন নিয়ম-নীতির ধাপ একেক করে তুলে ধরেন।

সভার এক পর্যায়ে জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য ৮টি প্রশ্নপত্রের সেট তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পূর্বের সিদ্ধান্ত ছিলো এক কলেজের শিক্ষক অন্য কলেজে গিয়ে ডিউটি করবে। কিন্তু এতে করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। সে জন্য সকলের সাথে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, স্ব-স্ব কলেজের শিক্ষকরা নিজেদের কলেজেই ডিউটি দিবেন। এছাড়াও বিশেষ করে ডিউটি প্রাপ্ত শিক্ষকদের ফোন ব্যবহার করতে নিষেধ করেন।

তিনি শিক্ষকদের উদ্দেশ্য করে আরো বলেন, আপনারই পারেন নতুন প্রজন্মকে ভালো শিক্ষা, ধর্মের অনুশীলন, ন্যায়-অন্যায় বোধের শিক্ষা দিয়ে একটি সুন্দর নতুন প্রজন্ম ভবিষৎতে উপহার দিতে। তা না হলে একদিন ওরাই বলবে আমাদের কিছু শিখায় নি।

জানা গেছে, ২০১৮ সালে সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য ২৯টি কেন্দ্রে মোট ২৭,১২৭ জন পরীক্ষায় অংশ গ্রহণ করতে চলেছে। পরীক্ষায় বিভিন্ন প্রতিষ্ঠানে হলে গার্ড দিবেন ১ হাজার ৩‘শ ৫৮ শিক্ষক।

৭২
0