নতুন প্রজন্ম থেকে নেতা তৈরী করবো: শামীম ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সমাজের কাজ গুলো ভালো মানুষদেরকে নিয়েই করতে হবে। কে কোন দল করে সেটা বড় কথা নয়, তবে বড় কথা হচ্ছে কে ভালো মানুষ? আর কে মন্দ মানুষ? তাই নতুন প্রজন্ম থেকে নেতা তৈরী করে নিয়ে আসবো।
শনিবার (২৫ মে) সদর উপজেলার গোগনগর ইউনিয়নে ইফতারের পূর্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান এ কথা বলেন।
গোগনগর ইউনিয়নের আওয়ামীলীগের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গোগনগর আওয়ামীলীগের সভাপতি নাজির উদ্দিন আহম্মেদ।

শামীম ওসমান বলেন, আল্লাহ রাব্বুল আলা আমিন কোরআনে ইরশাদ করেছেন, তোমরা তোমাদের রবের নিকট ক্ষমা প্রার্থণা কর, কেননা তিনি বড়ই ক্ষমাশীল এবং পরম দয়ালু। অপর এক হাদিসে আছে, যে ব্যাক্তি রমাজন মাস পেল কিন্তু গুনাহ মাফ করাতে পারলো না, সে ধংস হউক। আল্লাহ বার বার তার ববান্দাদেরকে ক্ষমা চাইতে বলেছেন। তাই আমাদেরকে বেশি করে ক্ষমা চাইতে হবে। তুমি যেখানেই অবস্থান করো না কেন আল্লাহকে ভয় করো। প্রত্যেক খারাপ কাজের পর ভালো কাজ করো। আর মানুষের সাথে ভালো ব্যবহার করো।

তিনি আরো বলেন, ইফতারের পূর্বে আল্লাহ রাব্বুল আল আমিন দোয়া কবুল করেন। আসেন আমরা এসময় বেশি করে দোয়া করি। আমরা যেন দুনিয়া ছাড়ার সময় ঈমানদার হিসেবে মরতে পারি। সবাই যেন আল্লাহর নেক্কার বান্দা হিসেবে দুনিয়া ছাড়তে পারি। সেই সাথে আমরা যেন মানুষের জন্য কাজন করতে পারি। মানুষকে খুশি করার মাধ্যমে সৃষ্টি কর্তাকে খুশি করতে পারি। আল্লাহ যেন আমাদের সেই তৌফিক দান করেন।

সাংসদ বলেন, আপনারা সবাই বিদায় হজ্¦ের ভাষণ শুনবেন। আল্লাহর রাসূলের সেই কথা স্মরণ এবং অনুসরণ করবেন। বিদায় হজ্বের ভাষনে উল্লেখ্য আছে, তোমরা আমার এই দ্বীন সকলের মাঝে ছড়িয়ে দিবে এবং ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবে না। যারাই ধর্ম নিয়ে বাড়াবাড়ি করেছে, তারাই ধ্বংস হয়েছে।
সভাপতির বক্তব্যে নাজির উদ্দিন বলেন, আমরা এখন অভিভাবকহীন। আমারদের নেতৃত্ব দেয়ার মত কেউ নেই। অথচ ,আমাদের দল ক্ষমতায় থাকায় সত্বেও আমরা নাজেহাল অবস্থায় আছি। আমরা কারো কাছে আমাদের সুখ দুঃখ এর কথা বলতে পারি না। আশা করি শামীম ওসমান এর একটা ব্যবস্থা করবেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল, গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান নওশাদ, , নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামীলীগের সসভাপতি মজিবুর রহমান সিকদার, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,গোগনগর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান নূর হোসেন সওদাগর, এনসিসি ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেন, মহানগর আওয়ামীলীগের সদস্য জসিম উদ্দিন, ইউনিয়ন সদস্য রফিক,মোক্তার ও আক্তার প্রমুখ।

১,৩৩৬
0