নারায়ণগঞ্জে পল্টন হত্যাকান্ড দিবস পালিত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : পল্টন হত্যাকান্ড দিবস উপলক্ষে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা কমিটির উদ্যোগে শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে পুষ্পমাল্য অর্পন করা হয়।

সোমবার ( ২০ জানুয়ারি) বিকাল ৪টায় নারায়ণগঞ্জ চাষাড়া শহিদ মিনারে এ দিবস পালিত হয়।

২০ জানুয়ারী পল্টন হত্যাকান্ড দিবস। ২০০১ সালের এই দিনে ঢাকার পল্টন ময়দানে কমিউনিস্ট পার্টির মহাসমাবেশে বোমা হামলা করা হয়। বোমা হামলায় ৪জন পার্টি সদস্য ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। আহত ছাত্র ইউনিয়ন নেতা বিপ্রদাস চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে। সেই থেকে প্রতিবছর কমিউনিস্ট পার্টি দেশব্যাপী ২০ জানুয়ারী পল্টন হত্যাদিবস পালন করে আসছে।

পুষ্পামাল্য অর্পন শেষে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়। সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম।

উক্ত সভায় বক্তব্য রাখেন শিবনাথ চক্রবর্তী, বিমল কান্তি দাস, শাহানারা বেগম, দুলাল সাহা, ইকবাল হোসেন, এম.এ. শাহীনসহ জেলা নেতৃবৃন্দ। নেতৃবৃন্দরা বলেন, বিলম্বে হলেও পল্টন হত্যাকান্ডের বিচারের রায় ঘোষিত হয়েছে। ঘোষিত রায় অনতিবিলম্বে কার্যকর করার জোর দাবি জানান। বক্তারা আরও বলেন, ধর্ম নিয়ে রাজনীতি করার সুযোগ থাকলে এ ধরনের হত্যাকান্ডের আশংকা থেকেই যায়। ডিজিটাল নিরাপত্তা আইনের নামে মুক্তবুদ্ধি সম্পন্ন ও সাধারণ মানুষের বাক স্বাধীনতা হরণেরও তীব্র নিন্দা জানান। রায় কার্যকর করার সাথে সাথে নেতৃবৃন্দ ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার জোর দাবি জানান।

0