নারায়ণগঞ্জে বন্যার শঙ্কা নেই

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বর্ষার এই মৌসুমে শীতলক্ষ্যায় ক্রমশই পানি বাড়ছে। তবে, এখনও বিপদসীমা থেকে অনেক নিচে রয়েছে পানির সমতা।

সিলেট ও সুনামগঞ্জে বন্যার পানি বৃদ্ধি পাওয়ার পর থেকে নারায়ণগঞ্জেও বন্যা হতে পারে; শঙ্কা প্রকাশ করছিলো নগরবাসী। তবে নারায়ণগঞ্জবাসীকে আশ্বস্ত করে পানি উন্নয়ন বোর্ড বলছে, বন্যা হওয়ার কোন শঙ্কাই নেই।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে জানা গেছে, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর পানির বিপদসীমা ৫ দশমিক ৫০ সেন্টিমিটারে। গত ২১ জুন শীতলক্ষ্যার পানি সমতা ছিল ৩ দশমিক ৫৬ সেন্টিমিটারে, ২২ জুন সেই পানি বেড়ে হয়েছে ৩ দশমিক ৬৫ মিটার। সবশেষ ২৩ জুন সকালে পানির উচ্চতা ছিল ৩ দশমিক ৭০ সেন্টিমিটারে। অথাৎ নদীতে পূর্বের তোলনায় পানি বৃদ্ধি পেলেও এখনও বিপদসীমার অনেক নিচে রয়েছে।

নারায়ণগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ড অফিসের উপ-বিভাগীয় প্রকৌশলী খন্দকার মুঈনুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে জানান, শীতলক্ষ্যা নদীর পানি এখনও বিপদসীর এক মিটার নিচে রয়েছে। এখানে বন্যা হওয়ার কোন শঙ্কাই নেই।

অন্যদিকে, নারায়ণগঞ্জ জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মো. রেজাউল করিম লাইভ নারায়ণগঞ্জকে জানান, বন্যার বিষয়ে আমাদের সকল ধরণের প্রস্তুতি রয়েছে। পর্যাপ্ত পরিমান খাদ্যশষ্য মজুদ রয়েছে, দুর্যোগে কোন সমস্যা হবে না।