নারায়ণগঞ্জে শিক্ষকদের ১০০ দিন উপার্জন বন্ধ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সিদ্ধিরগঞ্জের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ঐক্য পরিষদ মানববন্ধন করেছে। প্রেস ক্লাব ছাড়িয়ে মর্ডার্ন হাসপাতাল ও চাষাড়া শহীদ মিনার পর্যন্ত ছাড়িয়ে যায় বিশাল এই মানববন্ধন। মজিবুর রহমান বলেন, ১৭ মার্চ থেকে শিক্ষকদের উপার্জনের রাস্তা বন্ধ।

২৯জুন(সোমবার) এই মানবন্ধনে শতাধিক শিক্ষক ও কর্মচারীরা অংশ নেন। মানববন্ধনের সভাপতি মজিবুর রহমান তার বক্তব্যে বলেন, ১০০ দিন হলো শিক্ষার্থীদের উপার্জন নেই।

তিনি বলেন, ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। বিগত ১০০ দিন হলো শিক্ষকদের একটি টাকা উপার্জন নেই। অনেক প্রতিষ্ঠান প্রনোদনা পেলেও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান কোনো প্রনোদনা বা সহায়তা পায়নি।

 

 

মানববন্ধন কর্মসুচি থেকে ৬ দফা দাবি পেশ করা হয়। দাবীগুলো হলো: নন-এমপিও ভুক্ত শিক্ষকদের মত কিন্ডারগার্টেন শিক্ষকদের আর্থিক সহায়তা প্রদান করা হোক। করোনা ভাইরাসের এই দুঃসময় উত্তরণে কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে প্রনোদনার ব্যবস্থা করণ যা সহজশর্তে ঋণ হিসেবে দেওয়া যেতে পারে। কিন্ডারগার্টেন শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদের জন্য রেশন কার্ডের ব্যবস্থা করণ। করোনা ভাইরাসের সংক্রমনের হার কমে গেলে স্বাস্থ্যবিধি মেনে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার ব্যবস্থা করণ। সহজশর্তে-কিন্ডারগার্টেন স্কুল সমূহকে নিবন্ধনের আওতায় আনতে হবে। প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার মত নিজ স্কুলের নামে জে.এস.সি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে হবে।

0