নারী ও শিশু নির্যাতন: দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ১১ টি সংগঠনের মানববন্ধন

0

লাইভ নারায়ণগঞ্জ: নারী ও শিশুদের উপর যৌন নির্যাতন, হত্যা , গুম বন্ধ ও ধর্ষকদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে খেলাঘর আসর ও নারায়ণগঞ্জ গার্লস প্রায়োরিটি সহ এগারোটি সংগঠন একযোগে মানবন্ধন করেছে। শনিবার সকাল দশটা থেকে দুপুর ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেস ক্লাবসহ আশপাশের এলাকায় এসব মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।
ধর্ষণ প্রতিরোধ ও ধর্ষকদের বিচারের দাবিতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে নারায়ণগঞ্জ গালস প্রায়োরিটি সংগঠনের কর্মীরা। এসময় তারা বলেন, পত্রিকার পাতা খুললেই দেখি দেশের বিভিন্ন প্রান্তে ছোট ছোট শিশু থেকে শুরু করে নারীরা ধর্ষণের শিকার হচ্ছে। বাস, ট্রেন, হাসপাতাল, স্কুল কলেজ, মাদ্রাসায়ও শিশুরা নিরাপদ নয়। কিন্তু ধর্ষকদের সেভাবে শাস্তি হচ্ছেনা।


বক্তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবি করে বলেন, আইনের মাধ্যমে ধর্ষকের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করা গেলেই ধর্ষণ সমাজে কমে আসবে। তারা একই সাথে স্কুল কলেজ, মাদ্রাসায় যাতে শিশুরা নিরাপত্তায় থাকে তার ব্যবস্থা করার জন্য সরকারের কাছে দাবি জানান।
এদিকে একই সময়ে আনন্দময় শৈশব এবং সুখি সুন্দর বাংলাদেশে ক্রমবর্ধমান নারী ও শিশু নির্যাতন হত্যা, গুম বন্ধের দাবিতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের বিপরীত পাশে মানববন্ধনের আয়োজন করে খেলাঘর আসরের নারায়ণগঞ্জ জেলা শাখা। এসময় বক্তব্য রাখেন জেলা খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্তী, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহাববুর রহমান মাসুম, সাংস্কৃতিব ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শংকর রায়, সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলসহ সুশীল সমাজের নের্তৃৃবৃন্দ।
মানবন্ধনে ধর্ষণের বিচার দ্রুত সম্পন্ন করে করে দুষ্টান্তমুলক শাস্তির দাবি জানানো হয়।

0