‘না.গঞ্জস্থান’ গ্রুপ’র ‘এক বেলার আহার’ এবার বন্দ‌রে, সহযোগীতায় এহসান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কেউ অভুক্ত থাকে সারারাত, কেউবা আরো বেশি। এমন দরিদ্র মানুষদের খোঁজে ‘এক বেলার আহার’ দিচ্ছে। বিনা টাকায় এক প্যাকেট খাবার পেয়ে খুশির ঝি‌লিক অসহায়‌দের মু‌খে।

মানুষকে সেবা দেওয়ার উদ্দেশ্যকে সামনে রেখে ফেসবুক গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থান’ গড়ে তুলেছে এক বেলার আহার প্রোজেক্ট। প্রকল্পটির আওতায় দরিদ্র শিশু ও বৃদ্ধরা পেট ভরে খেতে পারছে।

দীর্ঘ দিন জিমখানা বস্তি ও নারায়ণগঞ্জ প্লাটফর্মে ১১৫ জনের আহার দেয়ার কার্যক্রম চালাচ্ছে এ ফেসবুক গ্রুপটি থেকে।

২৯ জুলাই থেকে বন্দরের ১ মাসের জন্য পরীক্ষা মূলক শুরু হয়েছে গরিব বা ভাসমান ১০০ জনকে ‘এক বেলার আহার’ দেওয়ার প্রকল্প। ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থানকে এ প্রকল্পে সহযোগীতা করছেন বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ।

ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থান এর এড‌মিন আরফীন রওশন হৃদয় জানান, এক বেলার এই খাবার যেন অসহায় মানুষগুলোকে ভিক্ষাবৃত্তি বলে মনে না। তাই নারায়ণগঞ্জ প্লাটফর্মে শিশুদের দিয়ে পরিস্কার করিয়ে নেন গ্রুপটির মেম্বাররা। আর জিমখানা বস্তি পরিস্কার থাকায় সেখানে এমনিতেই খাবার দেওয়া হয়। জিমখানা বস্তি ও নারায়ণগঞ্জ প্লাটফর্মে ১২০ জন খাবার দেওয়া হয়। এছাড়া বন্দরে প্রতিদিন (শুক্রবার ব্যতিত্ব) ১০০ মানুষকে খাবার দেওয়া হচ্ছে। বন্দরের প্রকল্পের একটি বড় অংশ দিচ্ছে এহসান চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ। বিনামূল্যে যে কোনো পথশিশু কিংবা বৃদ্ধ নিতে পারে এই খাবার। প্রতিমাসে প্রায় ১ লাখ ২০ হাজার টাকা প্রয়োজন হয়। প্রজেক্টি অর্থ সঙ্কটের মুখে পড়েছে। প্রজেক্টটি দীর্ঘদিন চালু রাখতে দাতা খুঁজছি।

 

যোগাযোগ: Arefin Rowshan Hridoy

0