না.গঞ্জের এসএসসি পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড পাবেন ৩ নভেম্বরের পর

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড আগামী ৩ নভেম্বরের পর বিতরণ করবে ঢাকা বোর্ডর স্কুলগুলো। আগামী ১ নভেম্বর কেন্দ্রসচিবদের সাথে মতবিনিময় সভায় এসএসসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বোর্ড থেকে বিতরণ করা হবে। আর ৩ নভেম্বর সব শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশপত্র কেন্দ্রগুলোকে বিতরণ করতে হবে শিক্ষকদের।

ঢাকা বোর্ড থেকে গত রোববার (২৪ অক্টোবর) সব কেন্দ্রসচিবদের বিষয়টি জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।

বোর্ড বলছে, আগামী ১ নভেম্বর নারায়ণগঞ্জ জেলার কেন্দ্রসচিবদের কাছে এসএসসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বিতরণ করা হবে।

বোর্ড আরও জানিয়েছে, কেন্দ্র সচিব নিজে অথবা তাঁর প্রাধিকারপ্রাপ্ত কোন শিক্ষক (স্বাক্ষর সত্যায়িতসহ) নির্ধারিত দিনে অফিস সময়ে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করবেন। শিক্ষক ছাড়া অন্য কোনো ব্যক্তিকে প্রবেশপত্র গ্রহণের ক্ষমতা দেওয়া যাবে না। কেন্দ্রসচিবরা তার কেন্দ্রের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশপত্র ৩ নভেম্বর বিতরণ করবেন।

চিঠিতে আরও বলা হয়, প্রবেশপত্রে কোন ভুলত্রুটি থাকলে তা সংশোধনে ভুলের বিবরণের তথ্যসহ ৪ নভেম্বর থেকে ১১ নভেম্বরের মধ্যে প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডের মাধ্যমিক শাখার উপপরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে বলা হয়েছে। প্রবেশপত্র সংশোধন করানো না হলে পরীক্ষায় এ সংক্রান্ত জটিলতা সৃষ্টি হলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

এদিকে বোর্ড থেকে জারি করা অপর এক আদেশে বলা হয়েছে, আগামী ১ নভেম্বর সকাল ১১টায় বোর্ডের ৪ নম্বর ভবনের ৭ম তলায় এ সভা অনুষ্ঠিত হবে। ১ নভেম্বর নারায়ণগঞ্জের কেন্দ্রসচিবদের মতবিনিময় সভায় উপস্থিত থাকতে বলা হয়েছে।