না.গঞ্জের জাতীয় পার্টির হাল ধরবে কে?

0

লাইভ নারায়ণগঞ্জ: ৫ বছরেরও বেশী সময় ধরে আহ্বায়কে ভর করে চলছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাতীয় পার্টি। এখনো পর্যন্ত কমিটি গঠনে কোন সাড়া শব্দ নেই নেতাদের।
জেলার ৫টি আসনের মধ্যে দু’টিতে জাতীয় পার্টির সংসদ সদস্য রয়েছেন। এরমধ্যে নারায়ণগঞ্জ – ৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব পদে রয়েছেন। তবে নারায়ণগঞ্জ – ৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের এ পার্টিতে কোন পদ নেই।
তবে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল জাহের, সদস্য সচিব এডভোকেট আ. মজিদ খোন্দকার, মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক সানাউল্লাহ সানু, সদস্য সচিব আকরাম আলী শাহীন এমপি সেলিম ওসমান বলয়ের লোক হিসেবেই পরিচিত। এমনকি খোকা এমপিও ওসমান পরিবারের অনুগত বলে জনশ্রুতি রয়েছে। এ কারনে সেলিম ওসমানের কোন পদ না থাকলেও স্থানীয় জাতীয় পার্টিতে তার প্রভাব রয়েছে বলে মনে করেন দলের নেতাকর্মীরা।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে স্থানীয় জাতীয় পার্টিতে অন্য দুইজন নেতার মনোনয়ন চাওয়াকে কেন্দ্র করে একটা প্রশ্ন উঠেছিলো, পরবর্তীতে এখানে এ দলের হাল ধরবে কে। শেষতক সেলিম ওসমান দলের টিকেট পেলেও নতুন করে সে প্রশ্ন আবার এসেছে।
মনোনয়ন না পেলেও জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমান দিনে দিনে দলে শক্ত অবস্থান গড়ছেন। তার স্বামীর সুবাদে আগে থেকেই বিশাল কর্মী বাহিনী রয়েছে। সেই সাথে ছেলের অনুগতের সংখ্যাও কম নয়।
শহরের জয়নাল প্লাজার মালিক জয়নাল আবেদীন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য পদে আছেন। তিনিও একাদশ সংসদে পার্টি থেকে মনোনয়ন চেয়েছিলেন।
পারভীন ওসমান ও জয়নাল আবেদীন দু’জনেই মনোনয়ন না পেলেও দলীয় কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ মারা যাওয়ার পর এ দুইজনেই তার নামে দোয়া মাহফিল করেছেন। এখন পর্যন্ত জেলা বা মহানগর কমিটি এ নিয়ে কোন শোক অনুষ্ঠানের আয়োজন করেনি।
মাঠ পর্যায়ের নেতাকর্মীরা এ বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা করছে। তাদের মতে, পার্টির চেয়ারম্যানের মৃত্যুর পর তার নামে একটা শোক অনুষ্ঠান যে কমিটি করতে পারে না তারা কতটুকু সাংগঠনিক, তা পরিস্কার হয়েছে। কেউ কেউ বলেন, নেতৃত্বের পরিবর্তন দরকার। এত বছরে যখন আহ্বায়ক কমিটি পূর্নাঙ্গ রূপ পায়নি তাহলে নতুন করে সম্মেলন করে কমিটি করা উচিত।
সূত্র মতে, স্থানীয় জাতীয় পার্টির একটি অংশ সে চেষ্টাই করছেন। তারা কেন্দ্রে গিয়ে জাতীয় পার্টির নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটির পূর্নাঙ্গ কমিটির বিষয়ে অবগত করেছেন। তবে কে জাতীয় পার্টির হাল ধরবে তা এখনও নিশ্চিত হয়নি।

0