না.গঞ্জের ধলেশ্বরী তীরের অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলী ফেরিঘাট এলাকায় ধলেশ্বরী নদীর তীরে বিভিন্ন ইটভাটার অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ।

বুধবার (২৫ নভেম্বর) দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিআইডব্লিউটিএ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব জামিলের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

এসময় একটি এক্সাভেটর দিয়ে বক্তাবলী ফেরীঘাটের দক্ষিণ থেকে ধলেশ্বরী নদীর পূর্ব তীরে ১৫টি ইটভাটার অবৈধ স্থাপনা ও বাশের পাইলিংসহ অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া নদীর তীর ভরাট করে সেখানে নির্মিত বিপুল পরিমাণ ইট বিনষ্ট করে দেওয়া হয়। অভিযানে নদীর অন্তত পাঁচ একর জমি দখলমুক্ত করা হয়েছে বলে বিআইডব্লিউটিএ জানিয়েছে।

বিআইডব্লিউটিএ-এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, বক্তাবলী এলাকায় ইটভাটার মালিকরা বাঁশের পাইলিংয়ের মাধ্যমে নদী দখল করেছিল। তাই এসব বাঁশের পাইলিং ভেঙে দেওয়া হয়েছে। পাশাপাশি নদীর তীর দখল ও ভরাট করে ইটভাটার যেসব অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছিল সেগুলোও ভেঙে দেওয়া হয়েছে। হাই কোর্টের নির্দেশ অনুযায়ী এই উচ্ছেদ অভিযান চলমান রয়েছে।

এই সময় অন্যান্যের আরো উপস্থিত ছিলেন, মধ্যে বিআইডব্লিউটিএ-এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক নূর হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। এছাড়া পুলিশ, নৌ পুলিশ ও আনসার সদস্যরাও উপস্থিত ছিলেন।

0