না.গঞ্জের সফল ব্যবসায়ী হাতেমের দৃষ্টিতে যে কাজে ধ্বংস হয় ব্যবসা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আপনি উদ্যোক্তা, কিন্তু মানুষ ঠকিয়ে দ্রুত বড় লোক হতে চান; এমন মানুষিকতার লোক বেশি দিন টিকে থাকতে পার না। কোনো না কোনো জায়গায় গিয়ে তারা হোচট খায়, ধ্বংস হয়ে যায়। অথবা তাদের উপর বিপর্যয় নেমে আসে। তাই বলবো, ভালো ব্যবসায়ী হতে প্রয়োজন সততা ও কর্তব্যপরায়ণ। আমিও এ দুইটি বিষয় অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করছি।

সোমবার (২৭ জানুয়ারি) সকালে ফতুল্লায় শুরু হওয়া ৩ দিন ব্যাপি শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন নারায়ণগঞ্জ বিসিক হোসিয়ারী শিল্প নগরীর মালিক সমিতির সভাপতি মোহাম্মদ হাতেম। এতে অংশ নিয়েছে নতুন শিল্প উদ্যোক্তারা।

নারায়ণগঞ্জ বিসিকের সহকারী মহাব্যবস্থাপক মো. মিজানুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকার বিসিকের পরিচালক (যুগ্ম সচিব) মো. খুলিলুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন ঢাকার বিসিকের সচিব (উপ-সচিব) মোস্তাক আহমেদ।

মোহাম্মদ হাতেমের ভাষ্য মতে, ‘আমি কিন্তু খুব বড় উদ্যোক্তা নই। আমার থেকে অনেক বড় বড় উদ্যোক্তা এই বিসিকে আছে। কিন্তু আমি যে সম্মান টুকু পেয়েছি, অনেক বড় ধনী লোকরাও এই সম্মান টুকু পায়নি। সমাজে অনেক মানুষ আছে যারা, আমার কাছে এসে পরামর্শ নিতে চায়। আমি বলি আপনি যে কাজই করেনধৈর্য সহকারে ভালো ভাবে করুন, বিবেগকে কাজে লাগান।’

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন শেষে প্রায় ঘন্টা খানেক বিসিক শিল্প এলাকা পরিদর্শন করে দেখেন প্রধান অতিথি মো. খুলিলুর রহমান। এসময় তার কাছে মোহাম্মদ হাতেম ফতুল্লা বিসিকের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

0