না.গঞ্জের সিয়াম শিল্প ও সাহিত্য প্রতিযোগিতায় একক অভিনয়ে চ্যাম্পিয়ন

লাইভ নারায়ণগঞ্জ: নটরডেম নাট্যদলের আয়োজনে হয়ে গেল ৬ষ্ঠ শিল্প ও সাহিত্য প্রতিযোগিতা ২০২১। এই প্রতিযোগিতায় একক অভিনয়ে চ্যাম্পিয়ান হয়েছেন নটরডেম কলেজ শিক্ষার্থী নারায়ণগঞ্জের নাজমুল হাসান সিয়াম।

ছোটবেলা থেকেই যুক্ত ছিলেন অভিনয়ের সঙ্গে। দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন এটিএন বাংলায় বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন। এর মধ্যে নিখাঁদ দেশপ্রেম, অনুশোচনা, বাল্য বিবাহ, ঈদ সমাচার বিশেষভাবে উল্লেখযোগ্য।

এছাড়াও একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জীবন ঘুড়িতে দেশের গুনী অভিনেতা অভিনেত্রীদের সাথে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে বেশ সাড়া জাগিয়েছে। টিভি পর্দার অভিনয়ের পাশাপাশি স্কুল পর্যায় থেকেই বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করে এবং উপজেলা থেকে জেলা পর্যায়ে ‘তাৎক্ষনিক অভিনয়ে’ নারায়ণগঞ্জের শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে কৃতিত্বের সাক্ষর রেখেছেন।

এবার একক অভিনয় ক্যাটাগরিতে জনপ্রিয় শিল্প ও সাহিত্য প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে নাজমুল হাসান সিয়াম মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন এবং সকলের ভালোবাসায় আরও সামনে আগাতে চায় সে। তার এই সাফল্যে সাধুবাদ জানিয়েছেন নটরডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও, সিএসসি, নটর ডেম নাট্যদলের মডারেটর মোঃ আক্তারুজ্জামান, বাংলাদেশ শিল্পকলা একাডেমী,বন্দর উপজেলার সাধারণ সম্পাদক নাট্যকার সাব্বির আহম্মেদ সেন্টু, দৈনিক আজকের বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক মো আবু সাইদ মিয়া, নির্মাতা মাহমুদুল হাসানসহ অনেকে।

৬ষ্ঠ শিল্প সাহিত্য প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগরির পুরষ্কার বিতরনী অনুষ্ঠান, নটরডেম নাট্যদলের ৩০ বছর পূর্তি এবং ২৩ ব্যাচের নবীন বরন উৎসব গত ৩০ মার্চ নটরডেম কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। নটরডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও, সিএসসির সভাপতিত্বে ও নটরডেম নাট্যদলের মডারেটর মো. আক্তারুজ্জামানের সার্বিক সহোযোগীতায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবারের জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত সেরা শ্রেষ্ঠ পরিচালক গাজী রাকায়েত এবং সেরা নায়ক মনোনীত বাংলার জনপ্রিয় অভিনেতা সিয়াম আহম্মেদ।
অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, বর্তমান সময়ের ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সিয়াম নাসির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক বেলাল আহম্মেদ ভুইয়া অনিক, অধিকার ডট নিউজের সম্পাদক ও নটরডেম নাট্যদলের প্রতিষ্ঠাতা সভাপতি তাজবীর হুসাইন সজীব প্রমুখ।

বহুদিন পর তাদের প্রিয় ক্যাম্পাসে ফিরে এসে পরিচালক গাজী রাকায়েত, রুপালী পর্দার নায়ক সিয়াম আহম্মেদ, ছোট পর্দার অভিনেতা সিয়াম নাসির আবেগ আপ্লুত ও স্মৃতিকাতর হয়ে যান। তারা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে নটরডেম কলেজের স্মৃতি এবং রুপালী পর্দায় বিচরনের অভিজ্ঞতার কথা ও অভিনয় জগতের গুরুত্বপূর্ন দিক নির্দেশনা শেয়ার করেন।